ভিভো নেক্স ৩ রিভিউ

ভিভো ডিসপ্লেটি “ওয়াটারফল ফুলভিউ ডিসপ্লে”। কার্ভড স্ক্রিনের ধারণা কে অন্য স্তরে নিয়েছে ভিভো নেক্স ৩। স্ক্রিনটি এতটাই কার্ভড যে ফোন এর অধিকাংশ পার্শ্বই স্ক্রিন, বাটন এর জন্য কোনো জায়গা নেই। ডিসপ্লে এর নিচে ছোট একটি চিন রয়েছে, উপরে একটি ছোট ভেজেল। ফোনের সাইডে কোনো বেজেল নেই। ডিসপ্লে এর সাইজ ৬.৮৯ ইঞ্চি

১ম কার্ভড ওলেড স্ক্রিন দেখেছিলাম স্যামসাং গ্যালাক্সি নোট এজ এ, যা মুক্তি পেয়েছিল ২০১৫ তে। ২০১৯ এ আমরা দেখতে পাচ্ছি ফোল্ডেড ফোন ও প্রতিটি স্যামসাং ফ্ল্যাগশিপ ফোনে রয়েছে ওলেড স্ক্রিন সাথে কার্ভড এজ। এখন আর কার্ভড স্ক্রিন বিশেষ কিছু মনে হয় না যদি না আপনি ভিভো নেক্স ৩ কে নিজ চোখে দেখেন।

ফোনের ডান পাশে রয়েছে একটি চাপ-সংবেদনশীল পাওয়ার বাটন এবং ভলিয়ম বাটন। বাটনগুলো ট্যাপ করলে ফিডব্যাক পাওয়া যায় তাই না দেখেই বাটন গুলো ট্যাপ করা সম্ভব।

 

 

ফোনটি তে রয়েছে একটি দ্রুত ইন-ডিস্প্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি টেকসই ব্যাটারি (৪৫০০mAh) এবং একটি হেডফোন জ্যাক। প্রোসেসর হিসেবে এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস। রয়েছে ৮/১২ জিবি র‍্যাম। ২৫৬ জিবি স্টোরেজ। ৩ টি ক্যামেরা-সেটাপ ফোনটির অন্যতম একটি বৈশিষ্ট। প্রাইমারি লেন্স হিসেবে রয়েছে ৬৪ মেগাপিক্সেল এর ১.৮ এপারচার যুক্ত একটি ক্যামেরা। সাথে রয়েছে ১৩ মেগাপিক্সেল এর f/2.5 এর টেলিফোটো লেন্স (২ এক্স) এবং ১৩ মেগাপিক্সেল এর f/2.2 এর আল্ট্রাওয়াইড লেন্স।

পপ আপ সেলফি ক্যামেরা রয়েছে এতে। ৩২ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরার সাথে রয়েছে একটি এলিডি ফ্ল্যাস লাইটও!

 

 

ফোনটি তে আমার কাছে যা ভালো লেগেছেঃ চমৎকার ডিসপ্লে, বেশ ভালো ইউজার এক্সপেরিয়েন্স, খুব বেশী কোনো কম্প্রমাইজ নেই, অভারল সুন্দর একটি ফোন।

ফোনটি তে আমার কাছে যা খারাপ লেগেছেঃ বেশ জায়গা দখলকারী ওএস, নেই ওয়াইরলেস চারজিং এর সুবিধা, খারাপ স্পিকার।

ফোনটির দাম $৮৬৭ ডলার বা ৳৭৩,৫০০ টাকা। এখন আপনারাই বিবেচনা করুন ফোনটি যা অফার করছে, দামটি তার সাথে সঙ্গত কিনা?

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

Leave a Reply

Your email address will not be published.