ফেসবুকে ফাইল আপলোডঃ গ্রুপের নতুন ফিচার

বিসমিল্লাহির রহমানির রহিম

সামাজিক যোগাযোগ সাইট ফেসবুকে সম্প্রতি ছবি, ভিডিও, গান শেয়ারিংয়ের সাথে ফাইল শেয়ারিং এর ব্যবস্থাও যুক্ত করেছে। যদিও এটি এখন শুধু মাত্র গ্রুপের মধ্যেই সীমাবদ্ধ আছে। তবে আশা করে যায় ফেসবুকের সব যায়গাতেই এই সুবিধা ব্যবহার করার সুযোগ পরে দেয়া হবে।

কিভাবে ফাইল আপলোড করবেন?
যে কোন গ্রুপে গেলে নিচের চিত্রের মত Upload File নামে অপশনের মাধ্যমে ছবি বা ভিডিও শেয়ার করার মত যে কোন ফাইলও শেয়ার করতে পারবেন।

ফেসবুকে ফাইল আপলোডঃ গ্রুপের নতুন ফিচার 2

যে কোন ফাইল আপলোড করা যাবে?
শুধু মাত্র এক্সিকিউটেবল (.exe, .bat etc.) এবং মিউজিক ফাইল ছাড়া সব ধরনের ফাইল আপলোড করতে পারবেন।

যে কোন সাইজের ফাইল কি আপলোড করতে পারব?
না। সর্বোচ্চ ২৫ মেগাবাইট সাইজ পর্যন্ত ফাইল আপলোড করতে পারবেন।

কোন বিশেষ সুবিধা?
হ্যা। আপনার আপলোড করা ফাইলের যদি নতুন আপডেট করা কোন ভার্সন থাকে তাহলে তাও আগের টির যায়গাতে আপলোড করতে পারবেন। নিচের চিত্রের Upload Revision অপশন দিয়ে এ কাজটি করতে পারবেন। আর বুঝতেই পারছেন Download অপশন দিয়ে ডাউনলোড করার কাজটি করা যাবে।

ফেসবুকে ফাইল আপলোডঃ গ্রুপের নতুন ফিচার 3

ইচ্ছে হলে উপরের চিত্রের টেম্প ক্লিনারটি ডাউনলোড করতে পারেন এক ক্লিকে টেম্প ফাইল ক্লিন করার জন্য। চিত্রের ফাইলটির ডাউনলোডের লিঙ্কঃ https://www.facebook.com/download/407083319315006/Temp_Clear.zip

ফেসবুকে ফাইল আপলোডঃ গ্রুপের নতুন ফিচার 4
আগের ফাইল আপডেট করার জন্য নতুন ফাইল আপলোড উইন্ডো

আজ এ পর্যন্তই। সামনে নতুন খবর নিয়ে আবার দেখা হবে…

সোহাগ

বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র, নানান ভাবে নতুন জিনিস, শিখছি দিবারাত্র... আমি টেকমাস্টার ব্লগের কোর মেম্বারদের একজন; আমরা কাজ করে যাচ্ছি বাংলায় তথ্য-প্রযুক্তি বিষয়ক ব্লগিংকে আরো এক ধাপ এগিয়ে নিতে। আশা করি আপনাদের সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো আরো অনেক দুর...

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।