অ্যাপল আইম্যাসেজ আসছে অ্যানড্রয়েড এ

আইফোনের আইওএস ম্যাকবুক ও ডেক্সটপের ম্যাক ওএস এক্স অ্যাপলের নিজস্ব দুটি অপারেটিং সিস্টেম থাকা সত্ত্বেও অ্যাপল তাদের মূল ম্যাসেজিং প্রোগ্রাম আইম্যাসেজ সার্ভিসের সুবিধা দিবে অ্যানড্রয়েড ওপারেটিং সিস্টেমে।

imessageঅ্যাপলের বর্তমান সিইও টিম কুক তার প্রতিষ্ঠানের কর্মীদের সাথে এক বৈঠকে জানিয়েছেন, শুধু আইম্যাসেজ সার্ভিসই না তার সাথে আইফোনের আরও অনেক প্রোগ্রাম অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করতে পারে। বিখ্যাত প্রযুক্তি বিষয়ক অনলাইন  ম্যাগাজিন হ্যাকার নিউজ থেকে জানা গিয়েছে এ ধরনের তথ্য।

উল্লেখ্য, অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় মোবাইল প্রোগ্রামের মধ্যে আইম্যাসেজ রয়েছে ব্যবহারকারীদের পছন্দের শীর্ষে। জনপ্রিয়তার প্রধান কারন হিসেবে রয়েছে ছবি এবং ভিডিও শেয়ারিং এর মত বিশেষ আকর্ষণীয় কিছু ফিচার।

imessage-for-androidইতিমধ্যে অ্যাপল তাদের মুভ টু আইওএস প্রোগ্রামটি গুগল প্লে স্টোরে উন্মুক্ত করেছেন কয়েকমাস আগে। যদিও সেটি ছিল অ্যানড্রয়েড ব্যবহারকারীদের অ্যাপলে প্রতিস্থাপন করার অ্যাপ। কিন্তু এবার অ্যাপেল তাদের আইফোনের বেশ কিছু অ্যাপ যোগ করতে যাচ্ছেন এনড্রয়েডে। গুগলের অ্যানড্রয়েড ব্যবহারকারীদেরকে বিশেষ কিছু সুবিধা দেওয়ার জন্য আইম্যাসেজের সাথে উন্মুক্ত করবেন অ্যাপল ম্যাপস, মিউজিক মেমো, আইটিউন্স ও আইক্লাউডের মত গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় কিছু অ্যাপস।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।