মোবাইল ব্যাংকিং বিকাশ সেবা টেলিটক নেটওয়ার্কে

রাষ্ট্রীয় মালিকানাধীণ একমাত্র মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠান টেলিটক যুক্ত হয়েছে বিকাশ মোবাইল ব্যাংকিং এর সাথে। যে কোন টেলিটক সিম ব্যবহারকারী এখন বিকাশ ওয়ালেট ব্যবহারের সুবিধা পাবেন। নিকটবর্তী বিকাশ এজেন্টের কাছে প্রয়োজনীয় কাজগপত্র জমা দিয়ে বিনামুল্যে বিকাশ অ্যাকাউন্ট খুলতে পারবেন আপনার টেলিটক নাম্বারে।

মোবাইল ব্যাংকিং বিকাশের সেবা পাচ্ছেন টেলিটক নেটওয়ার্কেবছর তিনেক আগে একটা সময় ছিল যখন নিজ এলাকার কোন দোকান থেকে টেলিটক মোবাইলে ব্যালেন্স রিচার্জ করতে পারতাম না। সময় বদলে গেছে, প্রথম থ্রি-জি নেটওয়ার্ক নিয়ে নতুন করে যাত্রা শুরু করার কয়েক মাসের মধ্যে তাক লাগিয়ে দিয়েছিল রাষ্ট্রীয় মালিকানাধীণ কোম্পানিটি। তরুন সমাজের অনেকেই দেশের টাকা দেশে রাখতেই শুধু টেলিটক চালায় এমনটি ধারণা ভুল, কারন টেলিটক যে অল্প পরিমাণ চার্জে অধিক পরিমাণ ইন্টারনেট প্যাকেজের সুবিধা দেয় তা দেশের অন্য কোন মোবাইল অপারেটর দেয়না। তাছাড়াও ছাত্র-ছাত্রীদের জন্য যে বিশেষ বর্ণমালা প্যাকেজ রয়েছে তাতে শুধু সল্প খরচে ইন্টারনেট ডেটাই নয় সাথে কলরেটের উপরেও রয়েছে ছাড়। দেশের মানুষ যেমন দেশীয় সিম ব্যবহারে আগ্রহী হয়ে উঠছে তেমনি রাষ্ট্রীয় অপারেটর হিসেবে টেলিটকও জনগণকে তাদের সেরাটা দেবার চেষ্টায় নিয়োজিত।

READ  বায়োমেট্রিক নিবন্ধন তথ্য চুরি

তারই ধারাবাহিকতায় এবার দেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সিস্টেম বিকাশ চালু হল টেলিটক নেটওয়ার্কে। অন্যান্য অপারেটর নেটওয়ার্ক থেকে বিকাশ ওয়ালেট খুললে যে সকল সুযোগ-সুবিধা/সেবা পাওয়া যায় তার সবই পাওয়া যাবে এখন টেলিটক নেটওয়ার্কে।

তবে টেলিটক সীম এ বিক্যাশ ব্যবহার করার সুবিধা উন্মুক্ত হলেও শেষ আপডেট দেখা পর্যন্ত টেলিটক মোবাইলে ব্যালেন্স রিচার্জ সেবা এখনো যুক্ত হয়নি।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.