স্মার্টফোন ব্যবসায় নামছে গ্রামীণফোন

আগামীকাল ২ মে সোমবার, গুলশানের একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে  বাজারে তাদের নিজস্ব স্মার্টফোন আনার একটি ঘোষণা দিতে যাচ্ছেন দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন।

গ্রামীণফোন

উল্লেখ্য ২০১৪ সালের ১৮ অক্টোবর মোবাইল অপারেটরদের হ্যান্ডসেট বিক্রির অনুমোদন দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তারও আগে ২০১০ সালে নিজস্ব লোগো দিয়ে একটি হ্যান্ডসেট বাজারে ছাড়ে গ্রামীণফোন। তখন ফ্লোরা টেলিকম লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান বিটিআরসির কাছ থেকে অনুমোদন নিয়ে দেড় হাজার টাকা দামের হ্যান্ডসেট বাজারে ছাড়ে। কিন্তু অল্প দিনের মধ্যেই টেলিযোগাযোগ কমিশন তা বন্ধ করে দেয়। এমনকি ফ্লোরাকে তিন লাখ টাকা জরিমানাও করা হয়।

সে সময়ে বলা হয়েছিল, মোবাইল ফোন অপারেটরগুলো হ্যান্ডসেটের ব্যবসা করলে টা মোবাইলফোন আমদানিকারকদের ব্যবসা ক্ষতিগ্রস্থ হবে। কিন্তু ২০১৪ সালে এসে সেই অবস্থান থেকে সরে এসে সবার আগে মোবাইল অপারেটর রবিকে ম্যাক্সিমাস নামে একটি অপারেটরের সঙ্গে ব্যবসা করার সুযোগ করে দেয় টেলিযোগাযোগ কমিশন।

বিটিআরসি দেশের মোবাইল অপারেটরদের হ্যান্ডসেট ব্যবসায় অনুমোদন দেওয়ার সময় কিছু শর্তও জুড়ে দিয়েছিল। তার মধ্যে মূল হলো- বিটিআরসির কাছে নিবন্ধন আছে, এমন যে কোনো ভেন্ডরের কাছ থেকে বা মাধ্যমে হ্যান্ডসেটগুলো নিতে হবে মোবাইল ফোন অপারেটরকে। তবে হ্যান্ডসেটের ওপর মোবাইল ফোন অপারেটটা নিজেদের লোগো ব্যবহার করতে পারবে।

বাংলাদেশে মোট ইন্টারনেট ব্যবহারকারীর শতকরা ৩৪ ভাগই গ্রামীণফোন ইন্টারনেট ব্যবহারকারী। নিজেদের এই আত্মবিশ্বাসের উপর ভর করে এবার মুঠোফোনের ব্যবসায় আসতে যাচ্ছে অপারেটরটি। তবে এবার তারা মানসম্মত স্মার্টফোন নিয়েই বাজারে আসতে চাচ্ছে।

সূত্র- প্রিয় নিউজ

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

One thought on “স্মার্টফোন ব্যবসায় নামছে গ্রামীণফোন

Leave a Reply

Your email address will not be published.