শনিবার দেশে উন্মোচিত হচ্ছে শাওমির নতুন ফোন

দেশের বাজারে নতুন একটি মডেলের ফোন উন্মোচন করতে যাচ্ছে শাওমি। ফোনটির মডেল হতে পারে রেডমি ৬।

শাওমি বাংলাদেশ এই ব্যাপারে কিছুই জানায়নি। তাদের অফিশিয়াল ফেইসবুক পেইজে এটি নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওর ক্যাপশনে এটিকে দেশের স্মার্টফোন বলে উল্লেখ করা হয়েছে।

১৫ সেপ্টেম্বর আসছে দেশের স্মার্টফোন, আপনি তৈরি তো?#DesherSmartphone

Gepostet von Mi Bangladesh am Mittwoch, 12. September 2018

ভিডিওটিতে ৬ সংখ্যা ব্যবহার করাই ধারণা করা হচ্ছে এটি রেডমি ৬। ফোনটিতে রয়েছে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে। ফোনটির ডিসপ্লে রেজুলেশন ৭২০*১৪৪০ এবং রেশিও ১৮ঃ৯।

ফোনটিতে ৩ ও ৪ জিবি র‍্যাম ব্যাবহার করা হয়েছে এবং এর ইন্টারনাল স্টোরেজ ৩২ ও ৬৪ জিবি। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ২.০ গিগাহার্জের অক্টা কোর মিডিয়াটেক হিলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Xiaomi Redmi 6

ছবি তোলার জন্য ফোনটির পিছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে এমআইইউআই ৯ বেইস অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। তবে শাওমির বড় আকারের ব্যাটারি এতে থাকছে না। এতে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

দেশের বাজারে ফোনটির মূল্য কত ধরা হবে তা এখনো জানা যায়নি। এখন অপেক্ষা ১৫ই সেপ্টেম্বরের।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।