দেশের বাজারে শাওমির নতুন দুটি ফোন

খুব কম সময়ে দেশের বাজারে জনপ্রিয় হওয়া চাইনীজ ব্র্যান্ড শাওমি দেশের বাজারে উন্মোচন করেছে নতুন দুটি স্মার্টফোন। ডিভাইস দুটি হলো রেডমি ৬রেডমি ৬এ। 

সাশ্রয়ী মূল্যে দেশের মানুষের হাতে স্মার্টফোন পৌঁছে দেওয়ার জন্য এই ডিভাইসগুলো দেশের বাজারে এসেছে। এর ফলে ক্রেতারা কম দামে ৪জি স্মার্টফোন ও অধিক সুবিধা পাবে।

তাহলে চলুন প্রথমে জেনে নেওয়া যাক শাওমি রেডমি ৬ স্মার্টফোনটিতে কি কি থাকছে। ফোনটিতে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে রেজুলেশন ৭২০*১৪৪০ এবং রেশিও ১৮ঃ৯।

ফোনটিতে ৩ জিবি র‍্যাম ব্যাবহার করা হয়েছে এবং এর ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ২.০ গিগাহার্জের অক্টা কোর মিডিয়াটেক হিলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Xiaomi Redmi 6

ছবি তোলার জন্য ফোনটির পিছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাজারে এটি তিনটি রঙে পাওয়া যাবে তা হলো ব্ল্যাক, গোল্ড এবং ব্লু। এর মূল্য ধরা হয়েছে ১২ হাজার ৯৯৯ টাকা।

অন্য আরেকটি হলো শাওমি রেডমি ৬এ। এই ফোনটিতে থাকছে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে এবং এর রেজুলেশন ৭২০*১৪৪০ পিক্সেল। এর ডিসপ্লে রেশিও ১৮ঃ৯। 

ফোনটিতে ২ জিবি র‍্যাম ব্যাবহার করা হয়েছে এবং এর ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ২.০ গিগাহার্জের অক্টা কোর মিডিয়াটেক হিলিও এ২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ছবি তোলার জন্য ফোনটির পিছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এর মূল্য ধরা হয়েছে ৯ হাজার ৯৯০ টাকা।

ফোন দুটিতে অ্যান্ড্রয়েড ওরিও নির্ভর এমআইইউআই ৯.৬ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। দেশের বাজারে সোমবার থেকে ফোন দুটি পাওয়া যাবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি।

আপনার মতামত ...