৫ ক্যামেরায় নকিয়া ৯ পিওরভিউ

ফ্ল্যাগশিপ বাজারে প্রতিযোগিতায় নামতে নকিয়া উন্মোচন করতে যাচ্ছে নকিয়া ৯ পিওরভিউ। ফোনটির প্রধান আকর্ষণ হলো এর পেছনে থাকা ৫টি ক্যামেরা। 

নকিয়া ৯ পিওরভিউ তে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১৪৪০*২৯৬০ পিক্সেল এবং রেশিও ১৮.৫ঃ৯।

ফোনটির প্রধান আকর্ষণ হলো ৫টি রিয়ার ক্যামেরা। এই প্রথম কোনো ফোনে ৫টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। জেইস ব্র্যান্ডের ৫টি ক্যামেরা ফোনটিতে দেখা গেছে।

৫ ক্যামেরায় নকিয়া ৯ পিওরভিউ 2

৫টি ক্যামেরা বৃত্তাকারভাবে থাকবে। সাথে থাকবে এলইডি ফ্ল্যাশ। ফোনটিতে থাকছে না কোনো নচ। ডিসপ্লের বাম দিকে সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৮৪৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। তবে অনেকগুলো ফাঁস হওয়া রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এতে স্ন্যাপড্রাগণের লেটেস্ট প্রসেসর ৮৫৫ ব্যবহার করা হতে পারে। ডিভাইসটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

নকিয়া ৯ পিওরভিউ তে ৪ হাজার ১৫০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

নকিয়া ৯ পিওরভিউ ২৪ ফেব্রুয়ারী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচন করা হবে। তখনই জানা যাবে এতে আর কি কি চমক থাকছে। আর সেই খবর জানতে চোখ রাখুন টেকমাস্টার ব্লগের পাতায়।

সূত্রঃ ৯১ মোবাইলস

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।