৫ ক্যামেরায় নকিয়া ৯ পিওরভিউ

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচিত হয়েছে বহুল আকাঙ্ক্ষিত স্মার্টফোন নকিয়া ৯ পিওরভিউ। ছবি তুলতে যারা পছন্দ করে তাদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে ৫টি রিয়ার ক্যামেরার এই ফোনটি। তাহলে জেনেই নেওয়া যাক নকিয়া ৯ পিওরভিউ এর পুরো কনফিগারেশন।

ডিসপ্লেঃ 

নকিয়া ৯ পিওরভিউ তে ৫.৯৯ ইঞ্চি কিউ এইচডি প্লাস পি-ওলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এটির স্ক্রিন থেকে বডির রেশিও ৭৯.৭%। এর ডিসপ্লে রেজুলেশন ১৪৪০*২৮৮০ পিক্সেল এবং রেশিও ১৮ঃ৯। ডিসপ্লেটির সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

ভাবতেই অবাক লাগে নচ, পাঞ্চ হোলের যুগে এতো বড় বেজেলের ফোন নিয়ে আসছে নকিয়া😒।

চিপসেটঃ 

ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৮৪৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ অ্যাড্রিনো ৬৩০।

র‍্যাম ও স্টোরেজঃ 

এটিতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে, মাইক্রো এসডি কার্ড সিম ২ স্লটে ব্যবহার করতে হবে।

ক্যামেরাঃ

ফোনটির সব থেকে আকর্ষণীয় দিক হলো এর ক্যামেরা, বিশেষ করে ফোনটির পিছনে ব্যবহার করা ৫টি ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের ৫টি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে, এর মধ্যে ২টি আরজিবি এবং অন্য ৩টি মোনোক্রোম ক্যামেরা সেন্সর। এতে আরো একটি ক্যামেরা রয়েছে এটি হলো টওএফ। এছাড়া রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ। এটি দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য এতে রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা, এর অ্যাপারচার এফ/১.৮। কম আলোতেও এটি দিয়ে অনেক ভালো ছবি তোলা যাবে। সামনের ক্যামেরাটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ 

ফোনটিতে ৩ হাজার ৩২০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটি ফাস্ট ব্যাটারি চার্জিং ১৮ ওয়াট এবং ওয়্যারলেস ব্যাটারি চার্জিং ১৮ ওয়াট সমর্থন করে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ‍্যান্ড্রয়েড ৯ পাই এবং অ‍্যান্ড্রয়েড ওয়ান।

অন্যান্যঃ

এতে থাকছে না হেডফোন জ্যাক ও রেডিও। তথ্যের সুরক্ষার জন্য রয়েছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রঙ ও দামঃ 

ফোনটি মিডনাইট ব্লু রঙ্গে বাজারে আসবে।

নকিয়া ৯ পিওরভিউ এর মূল্য ধরা হয়েছে ৬৯৯ মার্কিন ডলার ( ৫৮ হাজার ৭০০ টাকা)।

দেশের বাজারে উন্মোচিত হলে তা জানিয়ে দেওয়া হবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।