এক চার্জে ১৫ দিন চলবে শাওমি রেডমি ৭!

আগামী ১৮ মার্চ উন্মোচিত হতে যাচ্ছে শাওমি রেডমি ৭। ঐ দিন থেকেই চীনের বাজারে পাওয়া যাবে ফোনটি। ফোনটিতে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। শাওমি দাবি করেছে, ফোনটি এক চার্জে ১৫ দিন স্ট্যান্ড বাই ব্যাকআপ থাকবে।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শাওমি ফোনটি নিয়ে অনেক প্রচারপ্রচারণা চালাচ্ছে। বাজার গরম করার জন্য বিভিন্ন ধরণের পোস্ট করা হচ্ছে। তেমনি একটি পোস্টে রেডমি প্রধান লু ওয়েরিং জানিয়েছে, ফোনটি এক বার চার্জ করলে ১৫ দিন চালানো যাবে।

রেডমি ৭ নিয়ে অনেক তথ্য ফাঁস হয়েছে। তা থেকে জানা গেছে, এতে ৬.২৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ২,৩ ও ৪ জিবি র‍্যাম এবং ১৬,৩২ ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে অক্টা কোর প্রসেসর। পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা। এতে হেডফোন জ্যাক এবং আইআর ব্লাস্টার রয়েছে। ফোনটি বাজারে কালো, নীল, সবুজ, গোলাপি, ধুসর, বেগুনী, লাল ও সাদা রঙে পাওয়া যাবে। এর মূল্য হতে পারে ৯০০ ইউয়ান (১১ হাজার ২৭৫ টাকা)।

এখন অপেক্ষা করতে হবে উন্মোচনের দিনের।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...