এটাই মি ফোল্ড!

অনেক দিন ধরেই শাওমি ফোল্ডবল ফোন নিয়ে কাজ করছে। গত জানুয়ারিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শাওমির ফোল্ডেবল ফোনের ভিডিও প্রকাশ করে প্রতিষ্ঠানটির সিইও। এইবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নতুন আরেকটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

শাওমির ফোল্ডেবল ফোনের নাম হতে পারে মি ফোল্ড, তবে শাওমির পক্ষ থেকে এখনো নাম জানানো হয়নি। প্রকাশিত ভিডিওতে নাম উল্লেখ করা হয়েছে শাওমি মি ফোল্ড।

প্রকাশিত ভিডিওটিতে দেখা যাচ্ছে, শাওমির ফোল্ডেবল ফোনটি অন্যান্য ফোল্ডেবল ফোন থেকে আলাদা। অন্যান্য ফোনে একটি ফোল্ড দেখা যায় কিন্তু শাওমির ফোল্ডেবল ফোনে দুটি ভাঁজ দেখা গিয়েছে।

ফোনটি বেশি বড় আকৃতির নয়। খোলা অবস্থায় ছোটখাটো ট্যাবলেটের মতো লাগে। এর দুই সাইড ভাঁজ করে স্মার্টফোনের মতো ব্যবহার করা যাবে। এটিকে ভার্জ করার জন্য দুই পাশে হালকা চাপ দিলেই হবে এবং ইউজার ইন্টারফেইসও সাথে সাথে পরিবর্তণ হয়ে যাবে। এটিকে বলা হচ্ছে ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির ফোন।

আরো পড়ুনঃ ফোল্ডেবল স্মার্টফোন শাওমি’র [ভিডিও]

শাওমি মি ফোল্ড ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর হিসেবে থাকবে। ফোনটি এই বছরের মাঝামাঝিতে উন্মোচিত হতে পারে। ভিডিওতে শুধুমাত্র ফোনটি দেখানো হয়েছে, এটি নিয়ে অন্য কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।