নতুন রুপে আসছে মিইউআই ১১

শাওমির পরবর্তী মোবাইল অপারেটিং সিস্টেম মিইউআই ১১ ভার্সনের কাজ শুরু হয়েছে এই বছরের শুরুতেই। মিইউআই ১১ নতুন রুপে এবং নতুন অনেক ফিচার যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম নতুন মিইউআই ১১ এর অনেক ফিচার সম্পর্কে তুলে ধরা হয়েছে। নতুন ভার্সনে আসছে অনেক পরিবর্তণ। নতুন রুপে করা হচ্ছে অপারেটিং সিস্টেমটির ডিজাইন।

মিইউআই ১১ থাকছে পুরো নতুন আইকন ডিজাইন। নতুন ভার্সনের জন্য একদম নতুনভাবে সাজানো হচ্ছে আইকন প্যাক। ফলে ব্যবহারকারীরা পরবর্তী আপডেটে নতুন আইকনের স্বাদ পাবে।

এতে থাকছে ব্যাটারি সেভিং এর জন্য মোনোক্রম মোড। এই মোডে কল ও এসএমএস ছাড়াও সব অ্যাপ বন্ধ করে ব্যাটারি সেভ করা যাবে। এটির নাম মোনোক্রম বা সুপার পাওয়ার সেভিং মোড হতে পারে।

আরো পড়ুনঃ মিইউআই ১১ আপডেট পাবে যে শাওমি হ্যান্ডসেটগুলো

মিইউআই ১১ যুক্ত হচ্ছে নিজে থেকে স্ক্রিনশর্ট ডিলেট করার ফিচার। স্ক্রিনশর্ট নেওয়ার পর সেই ছবি শেয়ার হয়ে গেলো তা স্বয়ংক্রিয়ভাবে ফোন মেমরি থেকে ডিলিট হয়ে যাবে।

নতুন ভার্সনে স্ট্যাটসবার অপ্টিমাইজেশন, ট্রান্সিশান অ্যানিমেশান থাকছে। এছাড়া ডার্ক মোড তো থাকছেই, ফোনের বিল্ট ইন ডার্ক মোড আরো বেশি অ্যাপে সমর্থন করবে।

মিইউআই ১১ কবে উন্মোচিত হবে তা এখনো জানানো হয়নি। আশা করা যায় খুব শীঘ্রই হয়তো উন্মোচিত হবে।

সূত্রঃ গিজমো চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

2 thoughts on “নতুন রুপে আসছে মিইউআই ১১

  • March 29, 2019 at 6:42 pm
    Permalink

    11 te gcam use kora jabe?

    Reply
    • April 2, 2019 at 4:40 pm
      Permalink

      অবশ্যই করা যাবে

      Reply

Leave a Reply

Your email address will not be published.