আসুস জেনফোন ৬ ভালো লাগার ৫ কারন

ফ্ল্যাগশীপ লেভেলে আসুস নিয়ে এল জেনফোন ৬, যাতে আছে রোটেটিং ক্যামেরা, বেজেললেস ডিসপ্লে, ৫০০০ মিঅ্যম্প ব্যাটারী ও পাওয়ারফুল এসওসি। গত সপ্তাহে নতুন ফ্ল্যাগশিপ ফোনটি লঞ্চ হয়েছে। ফোনটিকে শীঘ্রই ভারতে লঞ্চ করার কথা থাকলেও বাংলাদেশের বাজারে প্রবেশ করতে সময় লাগবে সপ্তাহ ৪/৬ খানেক। এই ফোনে 6/8 জিবি র‌্যাম ও Adreno 640 GPU এর সাথে স্ন্যাপড্রাগন 855 প্রসেসর আছে। আজ জানবো কেন এই ফোনটি সবার নজর কাড়ছে তেমন ৫টি বিষয় সম্পর্কে।

ঘুরানো ক্যামেরা :


ফোনটিতে ডুয়াল রোটেটিং ক্যামেরা আছে, যাতে আপনি যখন যেমন অ্যাঙ্গেলে ক্যামেরা দরকার সেভাবেই ব্যবহার করতে পারবেন। তার মানে চাইলেই একই ডুয়াল ক্যামেরায় সেলফি সহ গতাগতিক রিয়ার ক্যাম এর কাজ সারতে পারবেন। এই ফোনের প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড এঙ্গেলের সাথে ১৩ মেগাপিক্সেল।

এসওসিঃ স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর


এই ফোনটি Adreno 640 GPU এর সাথে কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেটের সাথে এসেছে। এই প্রসেসরে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। জেনে রাখা ভালো ওয়ান প্লাস ৭ সিরিজেও একই প্রসেসর রয়েছে।

উন্নত UI :


এই ফোনে Zenfone Max Pro M2 এর মতো স্টক অ্যান্ড্রয়েডের স্বাদ পাবেন। ফোনটি জেনইউআই ৬ ভিত্তিক অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। এই কাস্টম OS ডার্ক মোড সাপোর্ট করবে।

বেজেললেস ডিসপ্লে :


জেনফোন ৬ ফোনে বেজেল লেস ডিসপ্লে আছে। এই ফোনে 6.4 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে, যার রেজল্যুশন ১০৮০×২৩৪০ পিক্সেল। এই ফোনে আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে।

৫০০০ mAh ব্যাটারি :


আসুস জেনফোন ৬ কুইক চার্জ ৪.০ প্রযুক্তি সহ ৫,০০০ mAh ব্যাটারির সাথে লঞ্চ হয়েছে, যা কিনা ওয়ান প্লাস ৭ সিরিজেও আছে।

৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর, ফ্লিপআপ ক্যামেরায় #আসুস জেনফোন ৬।http://techmasterblog.com/32970/#Asus #Zenfone6

Gepostet von TechMasterBlog am Freitag, 17. Mai 2019

তথ্যসূত্রঃ টেকগাপ

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

Leave a Reply

Your email address will not be published.