সাধারণ টিভিকে স্মার্টটিভি তে রূপান্তর

আধুনিক সময়ে টিভি ছাড়া চলেই না। স্মার্ট যুগের মানুষ আমরা, তাই সবাই চাই আমাদের প্রতিটা ব্যাবহার এর জিনিস ই যেন স্মার্ট হয়। তবে টিভি কেনো পিছিয়ে থাকবে? অনেকের বাসাবাড়িতে সাধারণ টিভি ব্যবহার হচ্ছে এখন। বাজারে এখন সব স্মার্টটিভি পাওয়া যাচ্ছে। তবে অনেকে আগেই টিভি কিনে ফেলেছি বিধায় স্মার্টটিভি কিনতে পারিনি।

এর ও সমাধান আছে! আপনি চাইলেই আপনার সাধারণ এল ই ডি টিভিকে ছোট একটি ডিভাইসের মাধ্যেমে বদলে ফেলে স্মার্টটিভিতে রূপান্তরিত করতে পারবেন। আর এই ডিভাই টাকেই বলা হয় স্মার্ট টিভি বক্স।অ্যান্ড্রয়েড টিভিবক্স নিয়ে কিছু কথা এখানে আলোচনা করা হল।

* এই স্মার্টটিভিবক্স এ স্কাইপে, টুইটার, ফেসবুক, ইউটিউব ব্যবহার করা যায় এবং ইন্টারনেট চালানোর সকল সুবিধা থাকে।স্মার্ট টিভি বক্সের অপর নাম হচ্ছে অ্যান্ড্রয়েড টিভি বক্স।

* স্মার্ট টিভিতে বহুল পরিচিত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়।

* অ্যান্ড্রয়েড টিভিবক্সকে একটি টিভি কন্ট্রোলার যেটা দিয়ে আপনার টিভিতে কি দেখানো হবে, সেটাসম্পূর্ণইঐবক্সনির্ধারণকরবে, এমনকি আপনার টিভির রিমোট কন্ট্রোল ব্যবহার করার ও প্রয়োজন পড়বেনা, বক্সের রিমোট ব্যবহার করেই সকল কাজ করতে পারবেন।

* অ্যান্ড্রয়েড টিভি বক্সকে আপনার বর্তমান টিভির এইচ ডি এম আই পোর্টের সাথে কানেক্ট করে কাজ করতে পারবেন।

 

স্মার্টটিভি কেনার আগে অবশ্যই তাতে ভিউয়িং অ্যাঙ্গেল ও শব্দের মান দেখে কিনবেন।

আর আপনি চাইলে অ্যান্ড্রয়েড টিভিবক্স এবং স্মার্ট টিভি সম্পর্কে অনলাইন এ দেখে নিতে পারেন, এতে দাম সম্পর্কে আপনার ধারণা থাকবে।

One thought on “সাধারণ টিভিকে স্মার্টটিভি তে রূপান্তর

  • October 19, 2019 at 10:42 am
    Permalink

    ধন্যবাদ আপনার সুন্দর পোস্টের জন্য। আমি জানতাম না সধারন টিভি কে স্মার্ট টিভি তে এইভাবে পরিবর্তন করা যায়। অনলাইনে Android box খুঁজে দেখলাম কিন্তু সেইরকম পরিচিত কোন ব্যান্ডের টিভি বক্স নেই, বেশিরভাগ হচ্ছে অপরিচিত ব্যান্ডের। কোন ব্যান্ডের টিভি বক্স ভাল হবে?

    Reply

Leave a Reply

Your email address will not be published.