ডোমেইন ক্রয়ের সেরা ৫টি রেজিস্ট্রার

ছোট অথবা বড়, সব ধরণের ওয়েবসাইটেরই প্রয়োজন একটি ডোমেইন নাম। প্রতিটি ওয়েবসাইট এর নামকে ডোমেইন নাম বলে, যেমনঃ TechMasterBlog.com । এমন একটি ডোমেইন কিনতে হলে আপনাকে যেতে হবে কোনো ডোমেইন রেজিস্ট্রার এর কাছে। এখন দেশেই অনেক ভালো ডোমেইন রেজিষ্ট্রার রিটেইলার রয়েছে। আপনার প্রয়োজন, বাজেট এবং ওয়েবসাইটের উপর ভিত্তি করে এত এত রেজিস্ট্রার এর মধ্য থেকে একটি বেছে নেওয়া অনেকটা কষ্টকর। তাই আপনার জন্য আমরা নিয়ে এসেছি ৫ টি সেরা ডোমেইন রেজিস্ট্রার।

 

১। ডোমেইন


এক খরচে ডোমেইন নিবন্ধন ও নবায়ন, ধ্রুবকে


এই কোম্পানি টি ডোমেইন নাম, ওয়েব হোস্টিং, ভি.পি.এস হোস্টিং, ইমেল, এস.এস.ল সার্টিফিকেট, ওয়েব ডিজাইন এবং অন্যান্য মার্কেটিং সেবার জন্য বিশেষভাবে পরিচিত। আপনি যদি তাদের থেকে যেকোনো হোস্টিং প্ল্যান ক্রয় করেন তাহলে আপনি অন্তত একটি ফ্রি ডোমেইন নাম পাবেন যার সাথে থাকবে সীমাহীন স্টোরেজ, এস.এস.ল সার্টিফিকেট ইত্যাদি।

আপনি যদি শুধু ডোমেইন ক্রয় করতে চান তাদের থেকে তাহলে আপনাকে বছরে গুনতে হবে $9.99 ডলার অথবা ৮৫০ টাকা প্রায়। আর আপনি যদি “HOSTFACTS” কুপনটি ব্যাবহার করেন তাহলে পেয়ে যাবেন ২০% ডিস্কাউন্ট!

 

২। গোড্যাডি

 

গোড্যাডি প্রায় ৭ কোটি ওয়েবসাইটের ডোমেইন পরিচালনা করে। যা তাদের বিশ্বের সবচেয়ে বড় ডোমেইন রেজিস্ট্রার হিসেবে পরিচিত দিয়েছে।

এই কোম্পানি থেকে আপনি খুব সহজলভ্য মুল্যেই পেয়ে যাবেন ডোমেইন এবং হোস্টিং। একটি .কম ডোমেইন ক্রয় এর জন্য প্রথম বছরে আপনাকে গুনতে হবে মাত্র $0.99 ডলার অথবা ৳৮৫ টাকা ! জি হ্যা ঠিক শুনেছেন, ৮৫ টাকা কিন্তু তা শুধুই প্রথম বছরের জন্য। এরপর দ্বিতীয় বছর থেকে আপনাকে গুনতে হবে $14.99 ডলার অথবা প্রায় ১৩০০ টাকা। অবশ্য .নেট, .কো এমন ধরণের ডোমেইন এর জন্য খরচ আরেকটু বেশী পরবে।


ঘরে বসে ডোমেইন রেজিস্ট্রেশন 


৩। নেমচিপ

 

এই রেজিস্ট্রারটি প্রায় ৭০ লক্ষ্য ডোমেইন পরিচালনা করে। ২০১২ সালে এই কোম্পানি টি “সবচেয়ে জনপ্রিয় ডোমেইন রেজিস্ট্রার” হিসেবে স্বীকৃত পেয়েছিল।  কোম্পানি টি ডোমেইন, হোস্টিং, ইমেইল এবং আরও অনেক সেবা দিয়ে থাকে।

নেমচিপ থেকে একটি .কম ডোমেইন ক্রয় করতে আপনার বাৎসরিক খরচ হবে $8.88 ডলার অথবা ৭৫০ টাকা প্রায়।

 

৪। ব্লুহোস্ট

 

প্রায় ২০ লক্ষ্য ওয়েবসাইট হোস্ট করে থাকে ব্লুহোস্ট। ওয়ার্ডপ্রেস ওয়েব হোস্টিং এর জন্য ব্লুহোস্ট ব্যাবহার করার পরামর্শ দিয়ে থাকে।

ব্লুহোস্ট এ একটি হোস্টিং প্যাকেজ কিনলেই আপনি একটি ডোমেইন ফ্রি পেয়ে যাবেন। কিন্তু আপনি যদি শুধু ডোমেইন কিনতে চান তাহলে আপনার খরচ পরবে বাৎসরিক $12 ডলার যা প্রায় ১০০০ টাকা।

 

৫। হোস্টগেটর

আকর্ষনীয় দামে ডোমেইন রেজিষ্টার

হোস্টগেটর ওয়েব হোস্টিং ছাড়াও ডোমেইন, ওয়ারডপ্রেস, ভিপিএস এর মতো সেবা দিয়ে থাকে। আপটাইমের দিক দিয়ে ওয়েব হোস্ট বাকি কোম্পানী গুলোর চেয়ে অনেক ভালো অবস্থানে এগিয়ে রয়েছে।

হোস্টগেটর থেকে একটি ডোমেইন ক্রয় করতে আপনার খরচ হবে $12.95 ডলার বা ১১০০ টাকা প্রায়।

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।