কিরিন এ১ চিপঃ কি আছে, কত ক্ষমতা?

হুওয়ায়ে অফিশিয়ালি কিরিন এ১ চিপ রিলিজ করেছে যা বিশ্বের ১ম ব্লুটুথ ৫.১ ও ব্লুটুথে কম পাওয়ার ৫.১ চীপ। সেপ্টেম্বর ৬ এ প্রকাশিত এই ওয়্যারেবল চীপ পাওয়া যাবে হুওয়ায়ে ফ্রিবাড ৩ ও হুওয়ায়ে ওয়াচ জিটি ২ তে। তা কি আছে হুওয়ায়ের এই নতুন চীপে এবং কি সুবিধা জেনে নিই।

কিরিন এ১ কি?


কিরিন এ১ হুওয়ায়ের ১ম ওয়ারেবল চীপে যা একই সাথে তারহীন অডিও ডিভাইস ও স্মার্টওয়াচ সমর্থন করবে। এটি ব্লুটুথ ৫.১ ও ব্লুটুথ লো পাওয়ার ৫.১ আদর্শ সার্টিফাইড।

মাত্র ৪.৩*৪.৪ মিলিমিটার আকারেই অডিও প্রসেসিং ইউনিট, খুবই কম পাওয়ার অ্যাপ্লিকেশন প্রসেসর, ব্লুটুথ প্রসেসিং ইউনিট, স্বতন্ত্র দক্ষ শক্তি তদারকি বিভাগ যুক্ত রয়েছে।

তোতলামো ও বিচ্ছিন্ন সমস্যার সমাধানেও কিরিন এ১ এ আছে এআই টেকনোলজি, যা ডুয়েল চ্যানেল সিনক্রোনাস যোগাযোগ পদ্ধতি ব্যবহার করবে। প্রতিবন্ধকতা সমস্যা সমাধান করেও যুগপথ ট্রান্সমিশন করে পাওয়ার ব্যবহার কমবে আগের চেয়ে ৫০% এবং কর্মগতি বাড়বে ৩০%।

হুয়াওয়ে কিরিন এ১ সুবিধাঃ


একনজরে কিরিন এ১ চিপের সুবিধে

  • সাইজে ছোট (কিরিন ৯৯০ ও অ্যাপল এইচ১ চিপের চেয়ে)
  • ৩০% বেশি গতি সম্পন্ন
  • ৫০% কম পাওয়ারে চলে (অ্যাপল এয়ারপডের এর চেয়ে)
  • ডুয়েল চ্যানেল ট্রান্সমিশন
  • ৬.৫ এমবিপিএস রিয়েলটাইম ডাটা ট্রান্সফার
  • ব্লুটুথ আলট্রা হাই ডেফিনেশন অডিও ২.৩ এমবিপিএস পর্যন্ত

কোথায় ব্যবহৃত হবে কিরিন এ১ চিপঃ

ওয়্যারলেস হেডফোন, নেক মাউন্টেড হেডফোন, স্মার্টস্পিকারস্মার্টগ্লাস ও স্মার্টওয়াচ এ ব্যবহার করা যাবে বলে জানিয়েছে হুয়াওয়ে।

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।