স্যামসাং গ্যালাক্সি এ৯১: প্যারিস্কোপ ক্যামেরায়

কোরিয়ান টেক জায়ান্ট, স্যামসাং, ভিয়েতনামি ইউটিউব চ্যানেলে ডিসেম্বরের ১২ তারিখে নতুন গ্যালাক্সি এ সিরিজ আসার কথা নিশ্চিত করেছিলো। পাঞ্চ হোল ডিসপ্লে’র সেই স্মার্টফোনের নাম মডেল প্রকাশ না পেলেও সুপরিচিত লিকস্টার ওয়ানলিক থেকে নিশ্চিত হওয়া গেছে এটি স্যামসাং গ্যালাক্সি এ৯১

আদতে একই ধরনের, দেখতে নোট ১০ প্লাস এর মত সাম্নের পাঞ্চ হোল ক্যামেরা হলেও, পেছনে আয়তাকার বড় বাম্প রয়েছে, যাতে চার ক্যামেরার সমাহার থাকছে। তার মানে সেখানেই পেরিস্কোপ ক্যামেরা থাকবেই। তার মানে সেন্সরটি ১০গুন বেশি অপটিকাল জ্যুম করতে পারবে(অন্য ক্যামেরাগুলো থেকে এগিয়ে)।

বাকাহীন পাতলা প্যানেলের পাশে চিকন ভ্যেজেল(ফোনের স্ক্রীন ও বর্ডার/ফ্রেমের মধ্যবর্তী স্থান) এর এই এ৯১ এ স্যামসাং তাদের ভলিউম রকারকে পাওয়ার বাটন এর সাথে ডানে স্থাপন করেছে, যা আগে বামের অবস্থানে থাকতো।

এছাড়াও নিচে ইউএসবি টাইপ সি পোর্ট থাকলেও ৩.৫ সাউন্ড পোর্ট এর অবস্থান সম্বন্ধে নিশ্চিত হওয়া যায়নি। হয়তো লুকানো অবস্থানে আছে কিংবা একেবারেই নেই।

সবশেষে সূত্র মোতাবেক, আগের রিপোর্ট অনুযায়ি স্যামসানহ গ্যালাক্সি এ৯১ এ ৬.৭ ইঞ্চির ১০৮০ পিক্সেল রেজলুশান এর স্ক্রীন, এসওসি হিসেবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চীপ, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ধারন ক্ষমতার স্টোরেজ এর সাথে পাওয়ার সোর্স হিসেবে ফাস্ট চার্জিং ক্যাপাসিটির ৪৫ওয়াট এর ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে।

দাম নিয়ে কার কি এক্সপেক্টেশান জানাতে ভুলবেন না।

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।