নয়া স্মার্টফোনে ৬টি অসাধারণ অ্যাপ

নতুন স্মার্টফোন সেটাপে যদি প্রয়োজনীয় ও অসাধারণ অ্যাপ ব্যবহারে দৈনন্দিন প্রয়োজনে দরকারী কিছু অ্যাপ তাহলে কেমন হয়? আজকে তা নিয়েই হাজির টেকপ্রেমী সাব্বির হাসান।

ডার্ক স্কাই


ওয়েদার অ্যাপটি অন্যান্য অ্যাপগুলো থেকে বেশ কার্যকরী। কারণ এটি ধারণা করে কখন বৃষ্টি নামবে, কখন থামবে। আকস্মিকভাবে এর ধারণা প্রায়ই সঠিক হয়। অ্যাপটি প্লেস্টোরে ফ্রি, কিন্তু ডিটেইলড দেখতে বছরে $৩ খরছ হবে।

নয়া স্মার্টফোনে ৬টি অসাধারণ অ্যাপ 2

আরো পড়ুনঃ সেরা গেইম ও অ্যাপ’র তালিকা

লাস্টপাস


এর নাম সম্ভবত আগেও শুনেছেন কিন্তু কখনও অ্যাপটি ট্রাই করতে চান নি, আমরা অনেকেই একটি পাসওয়ার্ড ম্যানেজারের গুরুত্ব বুঝি না। এটি অনলাইন জগতকে করবে নিরাপদ। আপনার সব পাসওয়ার্ড এটি সেভ করে রাখবে ফলে বারবার টাইপ করতে হবে না। ফলে কিলগার থেকেও রক্ষা পাবেন। এটি প্লেস্টোরে ফ্রি, আপনি যদি প্রিমিয়াম প্ল্যান কিনতে চান তাহলে আমরা লাস্টপাসের বদলে ১পাসওয়ারড সাজেস্ট করবো।

পকেট

আপনি যদি অনলাইনে বিভিন্ন আর্টিকেল পড়তে পছন্দ করেন, যেমন টেকমাস্টারব্লগ। তাহলে অ্যাপটি বেশ কাজে দিবে। আমরা প্রায়ই বিভিন্ন আর্টিকেল আমাদের সামনে দেখি কিন্ত তখন আমাদের পড়ার সময় থাকে না। পকেট অ্যাপটি এই আর্টিকেল গুলো আপনার জন্য সেভ করে রাখবে, যাতে আপনি এগুলো পড়তে ভুলে না যান। এই অ্যাপের মাধ্যমে আপনি এই আর্টিকেলগুলো অফলাইনেও পড়তে পারবেন।

 

নয়া স্মার্টফোনে ৬টি অসাধারণ অ্যাপ 3

টিকটিক

আমাদের মাথায় প্রায়ই বিভিন্ন কাজের কথা আসে, কিন্তু পরে আমরা তা ভুলে যাই। একটি টুডু লিস্ট হতে পারে এই সমস্যার সমাধান। খুব সহজেই আপনি একটি টাস্ক এতে লিখে রাখতে পারবেন, সময় এবং তারিখ সহ। এবং এটি আপনাকে ঠিক ঐ সময়ে নোটিফিকেশন দিয়ে মনে করিয়ে দিবে। কাজটি হয়ে গেলে টিক দিয়ে কেটে দিতে পারবেন।

 

নয়া স্মার্টফোনে ৬টি অসাধারণ অ্যাপ 4

ওটার

ডিফল্ট রেকর্ডিং অ্যাপ না থাকলে এই অ্যাপটি রেকমেন্ড করবো। রেকর্ডিং শেষে এটি একটি ট্রান্সক্রিপ্টও লিখে ফেলবে (ইংলিশ)।

 

ফাইলস বাই গুগল

আমরা ফোনের ডিফল্ট ফাইল ম্যানেজারই সাধারণত ব্যাবহার করে থাকি। কিন্তু এর চেয়েও বেশ সিম্পল ইউআই এবং ফাংশনালিটি রয়েছে এই অ্যাপটিতে। যেকোনো ফাইল খোজা, মুভ, কপির জন্য অ্যাপটি খুবই কার্যকরী।

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।