আগন্তুকঃ ১ম ওপেন ওয়ার্ল্ড গেম

বাংলাদেশিদের জন্য আনন্দের সংবাদ, ১ম তৈরী হচ্ছে অসাধারণ ওপেন ওয়ার্ল্ড গেম ‘আগন্তুক’। ওপেন ওয়ার্ল্ড গেম গুলোর মাঝে অন্যতম গ্র্যান্ড থেফট অটোঃ ভাইস সিটি কিংবা স্যান এন্ড্রেস বা গিটিএ ফাইভ। বর্তমান প্রজন্মে এমন মানুষ কমই পাওয়া যাবে যারা এই গেম গুলো খেলেনি বা নাম শুনেনি। রকস্টার, ইউবিসফট এর মতো কোম্পানীর তৈরি ওপেন ওয়ার্ল্ড গেমস সারাবিশ্বে জনপ্রিয়। আজ এই গেমটির সাথেই পরিচয় করবো আপনাদের।

M7 Productions ও Attrito দ্বারা ডেভেলপ করা হয়েছে গেমটি। গেমটি অবস্থান নেয় রাজধানী ঢাকাতে। যেখানে প্রত্যেকটি জায়গায় থাকবে সংশ্লিষ্ট বৈচিত্র। এত বড় এবং উচ্চাকাঙ্ক্ষী গেম বাংলাদেশের গেম ডেভেলপিং ইন্ডাস্ট্রি আগে কখনও তৈরি করেনি। গেমটির প্রত্যেকটি মিশনে থাকবে ধারাবাহিক কাহিনী।

গেমটির ট্রেইলার মুক্তি পাবে নভেম্বর এর ১৫ তারিখে, ট্রেইলারে জানিয়ে দেওয়া হবে গেমটি কখন কিনতে পাওয়া যাবে। ইতিমধ্যে আমরা আগন্তুক এর একটি টিজার দেখেছি যা বেশ সারা ফেলেছে বাংলাদেশের গেমার দের মধ্যে। আপনি যদি একজন কন্সোল গেমার হয়ে থাকেন তাহলেও কোনো সমস্যা নেই। গেমটি একাধারে পিসি এবং পিএস ৪ এর জন্য রিলিজ হতে চলেছে।

READ  ফেসবুক'র রেড এনভেলাপ

 

আগন্তুক গেমটি তৈরি হয়েছে ইউনিটি ইঞ্জিন দিয়ে এবং প্রায় ১ বছর সময় লেগেছে এ পর্যায়ে আসতে। গেমটির গ্রাফিক্স এক কথায় চমৎকার। আগন্তুক গেমে রয়েছে রিকশা, সিএনজি সহ অনেক কিছু যা শুধু আমাদের দেশের সাথে সম্পর্কযুক্ত। সেরা ওপেন ওয়ার্ল্ড গেমস গুলোর গ্রাফিক্স থেকে খুব বেশী পিছিয়ে নেই গেমটি। যেহেতু গেমটির ডেভেলপমেন্ট এখনও চলমান অর্থাৎ এখনও বিভিন্ন অংশে উন্নতি চলমান তাই সিস্টেম রিকুয়ারমেন্ট প্রকাশ করা হয় নি।

 

 

গেমটি প্রিমিয়ার করা হবে ইন্ডিয়া তে। উল্লেখ্যঃ গেমটি তৈরিতে ইন্ডিয়ার কোনো অংশ নেই। ইউনিটি ইঞ্জিনে গেমটি তৈরি করা হয়েছে বলে ইউনিটি তাদের ইভেন্ট “ইউনিট ইন্ডিয়া ২০১৯” এ তাদের গেমটি প্রিমিয়ার করতে আমন্ত্রণ জানিয়েছে। এই গেমটি নিয়ে আমি অনেক আশাবাদী। গেমটির টিজার যথেষ্ট সারা ফেলেছে।

READ  আইফোনের পর অ্যান্ড্রয়েডে নাইট মোড

৩৫ জনের টিম নিয়ে আগন্তুককে পিসি এবং প্লেস্টেশন ফোরে রিলিজ দেওয়ার জন্য নিরলস পরিশ্রম করে চলেছে।

আগন্তক নিয়ে আপনার কী আগ্রহী? জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে!

AGONTUK | Official Reveal Teaser | PCB BD Exclusive

Developed by M7 Productions and Attrito, Agontuk takes place in the city of Dhacca, a developing city where every place you visit tells a different story. It is the first largest and most ambitious game ever undertaken by a Bangladeshi game development studio.Premier Link : https://youtu.be/XNKL7aCOEhYA open-world storytelling mission-based gameplay, Agontuk focuses on a highly interactive environment in a re-imagined, present day DhakaFollow on : Facebook : https://www.facebook.com/pg/AgontukTh…Twitter : https://twitter.com/AgontukTheGame#AgontukTheGame #Reveal

Gepostet von PC Builder Bangladesh am Sonntag, 10. November 2019

আগন্তুক প্রিমিয়ার লিঙ্কঃ

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

Leave a Reply

Your email address will not be published.