সাধ্যের মধ্যে অ্যাপল’র আইফোন এসই ২

মধ্যবিত্ত ও উন্নয়নশীল দেশের কথা মাথায় রেখে বিশ্বখ্যাত মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ‘অ্যাপল’ আনছে আইফোন’র সুলভ সংস্করন। অ্যাপল’র আইফোন এসই ২  ২০১৬ সালে ১ম ছোট আকারের আইফোন এসই উন্মোচিত হয়েছিল। ২০১৭ সালে ধারন ক্ষমতা (স্টোরেজ) বাড়িয়ে পরে আপডেট করা হয়। কিন্তু হটাত করেই, ২০১৮ সালে আইফোন এসই বিক্রি বন্ধ করে অ্যাপল।

iphone-se-2

পরে এর কোনো আপডেটও ঘোষণা করা হয়নি। সেসময় অনেক বিশেষজ্ঞ মনে করেছেন সবচেয়ে ছোট ও সস্তা আইফোনটি সরিয়ে ভুলি করেছে তারা। তবে এ বছর ৬০ লাখ ইউনিট আইফোন এসই ২ উৎপাদনের পরিকল্পনা রয়েছে অ্যাপলের।

স্ক্রীন সাইজঃ

অ্যাপলের নতুন এই আইফোনের পর্দার মাপ ৫.৮ ইঞ্চি হতে পারে বলে গুজব রয়েছে, এ সম্পর্কে কোন নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। যা আগের আইফোন এসই-এর চার ইঞ্চি পর্দার চেয়ে নতুন আইফোনের পর্দা অনেক বড়ই বলা চলে।

২০২০ সালের সব আইফোনে ওলেড পর্দা ব্যবহার করা হবে বলে তাইওয়ানের স্মার্টফোন যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে (সূত্র- টেকরাডার) ।

তবে এবার সকল আইফোনে অত্যাধুনিক প্রযুক্তির ওলেড পর্দা ব্যবহার করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে,  তাই এই ডিভাইসের দামও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

2 thoughts on “সাধ্যের মধ্যে অ্যাপল’র আইফোন এসই ২

  • ফেব্রুয়ারী 3, 2020 at 6:51 অপরাহ্ন
    Permalink

    KOBE BER HOBE ? NIRDISTO KONO DATE KI PAWA GESE ?

    Reply
  • ফেব্রুয়ারী 2, 2020 at 11:23 অপরাহ্ন
    Permalink

    Dam koto hote pare?

    Reply

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।