অ্যাপল প্রাইম অ্যাক্সেস ২০২০

অ্যামাজনের মতো, অ্যাপলও তার সমস্ত পরিষেবা অ্যাক্সেসের জন্য “মেগা সাবস্ক্রিপশন” অফার করবে । এর মধ্যে অ্যাপল মিউজিক , অ্যাপল টিভি +, অ্যাপল আরকেড এবং অ্যাপল নিউজ + এক দামেই থাকবে।

ব্লুমবার্গের মতে, অ্যাপল তার সমস্ত পরিষেবার অ্যাক্সেস দিয়ে একটি সাবস্ক্রিপশন চালু করার বিবেচনা করছে। অ্যাপল মিউজিক, অ্যাপল টিভি +, অ্যাপল আরকেড, অ্যাপল নিউজ + এবং সম্ভবত একটি আইক্লাউড স্টোরেজ প্যাকেজটির জন্য আলাদাভাবে চার্জ দেওয়ার পরিবর্তে, সংস্থাটি তার অফারগুলির সমস্ত কিছু অ্যাক্সেস দেওয়ার জন্য একটি অনন্য মাধ্যম সরবরাহ  করবে। এই সাবস্ক্রিপশন “অ্যাপল +” বা “অ্যাপল প্রাইম” নামে  ২০২০ সালেই চালু হবে ইনশাআল্লাহ ।

অ্যাপল খেলছে আমাজনের মত,
অ্যাপেল সেবার সংখ্যাবৃদ্ধির সাথে সাথে অ্যাপল তার পরিস্থিতি জটিল করে তুলেছে। প্রতিটি সেবার প্রতি আগ্রহী করা এবং সর্বোপরি, বিভিন্ন সময়সীমাতে অর্থ প্রদান করতে বাধ্য করা আরও বিবিধ। আর সংস্থার সমস্ত সেবার জন্য , পাঁচটি ভিন্ন দিনে বিল দেওয়া  যা স্বাভাবিকভাবে বিরক্তিকর।

READ  আইপ্যাডে আসছে নতুন চমক

আর একক সাবস্ক্রিপশ কার্ড থাকলে  অ্যাপল সেবা গ্রহণ করার সময় তার ব্যবহারকারীদের জীবনকে সহজতর করবে। ধরুন  মিউজিক এবং টিভি সেবা গ্রহনের জন্য আসা একজন গ্রাহক আর্কেড আবিষ্কার করে এই পরিষেবাটি তার সাবস্ক্রিপশনে অন্তর্ভুক্ত করতে প্রলুব্ধ হতে পারে। এটি এমন পদ্ধতি যাতে অ্যামাজন ইতিমধেই সাফল্য অর্জন করেছে  । তারা তাদের  অনেকগুলি পরিষেবা তার সদস্যদের “প্রাইম” অ্যাক্সেসের মাধ্যমে সরবরাহ করে থাকে।

ব্লুমবার্গ তার নিবন্ধে ব্যাখ্যা করেছেন যে অ্যাপল তার নিউজ + পরিষেবা নিবন্ধিত গণমাধ্যমের সাথে স্বাক্ষর করেছে যে একটি অনন্য সূত্রের অস্তিত্বের কথা উল্লেখ করে। প্রেস প্রকাশকরা অ্যাপলের সাথে এই অর্থটি ৫০ শতাংশ এ ভাগ করতে সম্মত হয়েছেন। এবং একটি একক বান্ডিল চালু করায়  রাজস্ব হ্রাস প্রত্যাশা করছে।

READ  মূল্য কারসাজির অভিযোগে অ্যাপল

ব্যবহারকারীর প্রকৃতপক্ষে পৃথকভাবে প্রতিটি পরিষেবায় সাবস্ক্রাইব করার চেয়ে মেগা-প্যাক অ্যাপলে সাবস্ক্রাইব করে অর্থ সাশ্রয় হবে । তবে মিডিয়াকে অ্যাপলের সাথে সংযুক্ত করার চুক্তিটি এক বছরের জন্য সংবাদপত্রগুলি নিউজ + থেকে অদৃশ্য হয়ে যেতে পারে। যদি তাদের প্রকাশকগণ 2020 সালের মার্চে পরিষেবাটি নিয়ে সন্তুষ্ট না হন।

Leave a Reply

Your email address will not be published.