স্মার্টফোন রিপেয়ার কেন এত মূল্যবান?

হাই স্মার্ট ফোন ইউজারেরা , কেউ কি এমন আছো যে গর্ব করে বলতে পারো জীবনে কখনো তোমার স্মার্ট ফোনটি নষ্ট হয় নি। হাত থেকে পড়ে ডিসপ্লে ভাঙ্গেনি। আমার অনুমানে এমন কেউ নেই। হর হামেশাই আমরা এমন ঘটনার শিকার হই। আর সবচেয়ে বেশি দুঃখ লাগে জখন এই  ফোন নিয়ে যাই রিপেয়ারের দোকানে। রিপেয়ার করার দাম জানলে মনে হয় সার্ভিস ম্যান আমদের জখমে লবন লাগাচ্ছে।  তো আজ বলব কেন স্মার্ট ফোন রিপেয়ার এত মূল্যবান? চলুন জানি

প্রথমে আমরা বলতে পারি ফোনের পার্টস নিয়ে । আমারা জানি  কিছু মডেলের ফোন ইন্ডিয়ায় তৈরি হয়। কিন্তু এর পার্টসগুলো কি ইন্ডিয়ায় হয়? না বেশিরভাগ পার্টস ইন্ডিয়ার  বাইরে থেকে আসে।

READ  দাম কমলো আসুস জেনফোন স্মার্টফোনের

যার উপর যুক্ত  হয় সরকারী টেস্ক । আর ফ্যাক্টরি তে মোবাইল তৈরি হয় এসেম্বলিতে যা বিশাল মাপের পরিকল্পিত কাজের জন্য কোম্পানি আমাদের হাতে খুবই সল্প মূলে দিতে সক্ষম হয়। কিন্তু যখন আমরা কোম্পানির সার্ভিস সেন্টারে যাই তখন শুধু একজন  সার্ভিস ম্যানই পুরো কাজ টা করে । তাই তাকে আগে  খুজে বের করতে হয় সমস্যা টা কি শুধু বাহ্যিক না কি আরও ।  তার পর সেই সমস্যা বের করতে গিয়ে বের হতে পারে অন্য সমস্যা ।

READ  রোবট যখন সাহিত্যিক

এর উপর থাকে কম্পানি পলিসি । যেমন কিছু কোম্পানি মোবাইল বিক্রি করে প্রফিট কম করে সার্ভিস মানি দিয়ে মার্কেট ব্যালেন্স  করে। আর ব্র্যান্ড ও এই ক্ষেতে বড় ধরনের এফেক্ট করে।

ব্র্যান্ডেড মডেলের ফোনর ওয়ারেন্টি দিয়ে কিছু ব্যাকআপ থাকলেও। সবক্ষেত্রে  কাজে দেয় না এসব ওয়ারেন্টি। আর সার্ভিস সেন্টারের  বাইরের মার্কেটে হয় বিশাল জালিয়াতি। সব মিলিয়ে  বলতে পারি মোবাইল বিক্রয় কোম্পানিই চাই সার্ভিস মার্কেট কে কমপ্লিকেট রাখতে । তো এই ছিল আমাদের  স্মার্ট ফোন নিয়ে দুঃখ কষ্টের কারন।

Leave a Reply

Your email address will not be published.