রিয়েলমি ৫এস বাজেট ফোন

ই-কমার্স প্লাটফরম, ফ্লিপকার্ট ও রিয়েলমি ডট কম রিয়েলমি ৫এস এর বিক্রি শুরু করবে, আগামী সোমবার, ভারতের বাজারে। বেলা ১২ টা থেকে ইউজাররা নিবন্ধন করে বিলিং এড্রেস দিয়ে মাক্ষনগতিতে চেকআউট করা যাবে

এই ঘোষনার আগে যদিও, চাইনিজ জায়ান্ট শাওমি ইন্ডিয়ার বাজারের জন্য ফ্ল্যাশ সেল এর আয়োজন করেছিলো রেডমি ৫ এস নিয়ে, যা মাত্র এক ঘন্টা স্থায়ী ছিলো।

রিয়েলমি’র প্রধান আকর্ষণ ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে ওয়াটার ড্রপ নচ, স্ন্যাপড্রাগন প্রসেসর ৬৬৫ এস ও সি ( সিস্টেম অফ চিপ) এবং ৪৮ মেগাপিক্সেলের মেইন সেন্সর কোয়াড ক্যামেরা সেটাপ।

কেমন হবে রিয়েলমি ৫এসঃ


ক্রিস্টাল নীল, ক্রিস্টাল বেগুনি, ক্রিস্টাল লাল, এই ৩ কালারে পাওয়া যাবে রিয়েলমি ৫এস, যার দাম ৯,৯৯৯ রুপি যাতে ৪জিবি ও ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তবে ১২৮ জিবি স্টোরেজ এর আরেকটি স্টোরেজ ও পাওয়া যাবে ১০,৯৯৯ রুপি।

READ  ক্যালকুলেটর আকৃতির স্মার্টফোন

কিছু ভালো দিকঃ


  • দেখতে ভালো (গুড লুকিং)
  • বিল্ড কোয়ালিটি
  • ব্যাটারি লাইফ ভালো
  • ডেলাইটে ক্যামেরা ভালো
  • ডেডিক্যাটেড মাইক্রো এস ডি

কিছু মন্দ দিকঃ


  • ফাস্ট চার্জিং নাই
  • লো লাইটে ক্যামেরা পার্ফমেন্স বাজে
  • খানিকটা ভারী ও মোটা

রিয়েলমি ৫এস স্পেসিফিকেশানঃ


ডুয়েল সীম (ন্যানো) রিয়েল মি ৫এস ফিচারে ৬.৫ ইঞ্চি এইচডি (৭২০*১৬০০ পিক্সেল) ডিসপ্লে থাকছে। প্রটেকশান হিসেবে গোরিলা গ্লাস ৩ থাকবে।

প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ এস ও সি এবং স্টেরেজ হিসেবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি মেমরি। যা আবার ১২৮ পর্যন্ত এক্সটেন্ডেবল(ফোন ভ্যারিয়েবল)। মাইক্রো এস ডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ৫,০০০ মিলি অ্যাম্প ব্যাটারী পাওয়ার দিবে।

READ  ২০ ফেব্রুয়ারী আসছে শাওমি মি ৯

রিয়েলই ৫এস এর ৪ ক্যামেরা তে ৪৮ মেগাপিক্সেল এর প্রাথমিক ক্যামেরাতে ফোকাল পয়েন্ট ১.৮ অ্যাপারচার থাকবে। সাথে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার সাথে ১১৯ ডিগ্রির ফিল্ড অব ভিউ থাকবে। ১টি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ল্যান্স থাকবে। পোর্ট্রেট ক্যামেরা ২ মেগাপিক্সেল থাকবে।

তবে সামনের ক্যাম এ ১৩ মেগাপিক্সেল থাকছে সাথে এইচ ডি আর, আর্টিফিশিয়াল বিউটিফিকেশান ও টাইম ল্যাপস ফিচার থাকছে।

দেশের বাজারে দাম কত দাঁড়ায় এটাই দেখার বিষয়।

রিয়েলমি ৫এস আনবক্সিংঃ

Leave a Reply

Your email address will not be published.