গ্যালাক্সি ফোল্ড’র হুবহু পাবলো এসকোবার ফোল্ড ২

স্যামসাং গ্যালাক্সি ফোল্ড’র হুবহু অনুকরণে স্মার্টফোন সম্পর্কিত বিভিন্ন রিভিউ ও আলোচনা থেকে জানা যায় বাজারে এসছে পাবলো এসকোবার ফোল্ড ২

পাবলো এসকোবার ফোল্ড ২ স্মার্টফোনটি পাবলো এসকোবার ফোল্ড ১ এর ২য় সংস্করন যা দেখতে পুরোপুরিভাবে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর মতই। এমনকি ফোনটির বৈশিষ্ট্যসমূহও স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর মতই।

স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর বর্তমান বাজার মূল্য প্রায় ১,৬০,০০০ টাকা যেখানে পাবলো এসকোবার ফোল্ড ২ স্মার্টফোনটির মূল্য মাত্র ৩২,০০০ টাকা। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর মূল্যের ৫ ভাগের ১ ভাগ।

প্রযুক্তি বিশ্লেষক ইউটিউবার মারকুইস ব্রাউনলি তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে পাবলো এসকোবার ফোল্ড ২ বিষয়ক একটি ভিডিও আপলোড করেন। ভিডিও তে তিনি জানান তিনি পাবলো এসকোবার ফোল্ড ১ ও পাবলো এসকোবার ফোল্ড ২ অনলাইনে অর্ডার করে অনেকদিন অপেক্ষা করার পরও ফোনগুলো পান নি। যখন এ তথ্যটি তিনি টুইট এর মাধ্যমে প্রকাশ করেন তখন পাবলো এসকোবার তাকে ফোল্ড ২ ফোনটি পৌঁছে দেয়।

ফোনটি নিয়ে রিভিউ এর এক পর্যায়ে তিনি দেখান,

ফোনের সাইড প্যানেল ও পিছনে স্যামসাং’র লোগোর উপর পাবলো এসকোবার স্টিকার করা। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর উপর পাবলো এসকোবার ফোল্ড ২ এর স্টিকার করে সেগুলোকে নিজেদের নামে বাজারে আনছে প্রতিষ্ঠানটি।

বাজার মুল্যের বিষয়ে মারকুস ব্রাউনলি তার ভিডিও তে বলেন,

হয়তো প্রতিষ্ঠানটি টাকা নিয়ে সব গ্রাহককে ফোনটি পৌঁছে দিচ্ছে না যেমনটি প্রথমদিকে তার সাথে হয়েছিল। বরং শুধুমাত্র প্রযুক্তি বিশ্লেষকদের দেওয়া হচ্ছে যারা প্রতিষ্ঠানটির সুনামের বিষয়ে ভূমিকা রাখবে।

ফোনটি কেনা থেকে জনসাধারনকে বিরত থাকার পরামর্শও দিয়েছেন তিনি। মার্চের ১০ তারিখ আপলোড করা ভিডিও তে এই তথ্য উপস্থাপন করেন মার্কুইস।

এছাড়াও দেশের টেক রিভিউয়ার টেকসাই গাই ও এনিয়ে মার্চের ১১ তে একটি ভিডিও দেয়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।