অ্যাপল স্টোর ফের চালু

প্রায় ১ মাস বন্ধ থাকার পর চায়নাতে অ্যাপল স্টোর ফের চালু। করোনাভাইরাস ছড়ানো বন্ধে ফেব্রুয়ারীতে চায়নাতে সবগুলো অ্যাপল স্টোর বন্ধ করা হয়।

চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান ফক্সকন অ্যাপল ফোনের চিপ সরবরাহ করে থাকে। করোনাভাইরাস আতঙ্কে প্রতিষ্ঠানটি বন্ধ থাকায় বিশ্বজুড়ে বিপুল গ্রাহক চাহিদা পূরনে অ্যাপল এর হিমশিম খেতে হয়।

এক পরিসংখ্যান এ দেখা যায়, এবছর ফেব্রুয়ারীতে আইফোন বিক্রি হয়েছে প্রায় ৪ লক্ষ ৯৪ হাজারটি। গতবছর ফেব্রুয়ারীতে এই সংখ্যা ছিল ১২ লক্ষ ৭০ হাজার এর কাছাকাছি।

এছাড়া এবছর সেপ্টেম্বরে আইফোন’র নতুন সংস্করন আইফোন ১২ আসার কথা থাকলেও চীনে চলমান মহামারি করোনাভাইরাস এর কারনে এই ফোনের রিলিজের তারিখ নিয়ে শঙ্কা তৈরি হয়।

বর্তমানে চায়নাতে করোনাভাইরাস পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রনে। নতুন আক্রান্ত রোগীর সংখ্যা পুর্বের তুলনায় কমেছে। এছাড়া অনেকে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। বন্ধ থাকা প্রতিষ্ঠানগুলোতে কর্মীরা কাজে ফিরতে শুরু করেছে। এমতাবস্থায় অ্যাপল চায়নাতে তাদের ৪২ টি স্টোর খোলার সিদ্ধান্ত নিয়েছে।

অ্যাপল ফোনের চিপ সরবরাহকারী প্রতিষ্ঠান ফক্সকন জানিয়েছে তাদের প্রত্যাশার তুলনায় বেশি লোক কাজে ফিরছে যা পণ্য উৎপাদন ও বিপননকে ত্বরান্বিত করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।