হোয়াটসঅ্যাপ সেল্ফ ডিসট্রাকশন ম্যাসেজ

ডার্ক মোড ফিচার এর পর হোয়াটসঅ্যাপ সেল্ফ ডিসট্রাকশন ম্যাসেজ সার্ভিস নিয়ে হাজির। বর্তমানে এই সার্ভিসটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপ এর বেটা ভার্সনে পাওয়া যাচ্ছে। খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ও আইওএস এর সকল ভার্সনেই পাওয়া যাবে বলে জানা গেছে।

সেল্ফ ডিসট্রাকশন ম্যাসেজ সার্ভিস এর মাধ্যমে পাঠানো যেকোনো বার্তা নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয় ভাবে মুছে যাবে। গোপোনীয় কোনো বার্তা বা এমন কোনো বার্তা যা গ্রাহক দেখা মাত্র স্বয়ংক্রিয় মুছে যাবে এমন বার্তা পাঠানোর জন্য সেল্ফ ডিসট্রাকশন ফিচারটি ব্যাবহার করা হয়।

এই ফিচার ব্যাবহার এর মাধ্যমে বার্তা প্রেরণকারী সময় নির্দিষ্ট করে দিতে পারবে। প্রেরণকারীর নির্দিষ্ট করে দেওয়া সময় এর পর তার প্রেরিত বার্তাটি মুছে যাবে।

স্ন্যাপচ্যাট, টেলিগ্রাম এর মত জনপ্রিয় অ্যাপগুলোতে সেল্ফ ডিসট্রাকশন ফিচারটি চালু রয়েছে। হোয়াটসঅ্যাপেও এই ফিচারটি চালু করার জন্য কাজ করে চলেছে এর অ্যাপ ডেভেলপাররা।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ এর ২.২০.৮৩ এবং ২.২০.৮৪ বেটা সংস্করন এ সেল্ফ ডিসট্রাকশন ফিচারটি দেখা যায়। ফিচারটিতে দেখা যায় প্রেরণকারী বার্তা মুছে ফেলার জন্য সর্বনিম্ন ১ ঘন্টা থেকে সর্বোচ্চ ১ বছর পর্যন্ত সময় নির্দিষ্ট করতে পারবেন।

ফিচারটির উন্নয়নকল্পে কাজ চলছে। কবে নাগাদ হোয়াটসঅ্যাপ এর সকল সংস্করণ এ এই ফিচারটি পাওয়া যাবে তা জানা যায় নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।