ইউটিউবে করোনাভাইরাস সম্পর্কিত ভিডিও

এখন থেকে ইউটিউবে করোনাভাইরাস সম্পর্কিত ভিডিও কন্টেন্ট প্রকাশ করা যাবে। তবে সীমিত পরিসরে ভিডিও কন্টেন্ট প্রকাশ এর সুযোগ পাচ্ছে ইউটিউবাররা।

বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন গুগল এর ভিডিও স্ট্রিমিং সাইট, ইউটিউব, করোনাভাইরাস  সম্পর্কিত যেকোনো ভিডিও প্রকাশ করা বন্ধ করেছিল। করোনাভাইরাস নিয়ে আতঙ্ক তৈরি হয় এমন যেকোনো ভিডিও স্বয়ংক্রিয়ভাবেই মুছে ফেলা হত ইউটিউব থেকে।

এর ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় ইউটিউবে থাকা সংবাদ প্রকাশক চ্যানেলগুলো ও করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক ভিডিও কন্টেন্ট তৈরিকারী ইউটিউবাররা। সংবাদ প্রকাশক চ্যানেলগুলো বিভিন্ন দেশের করোনাভাইরাস পরিস্থিতির সর্বশেষ খবর প্রকাশ করে থাকে। ইউটিউব থেকে করোনাভাইরাস সম্পর্কিত ভিডিও প্রকাশ বন্ধ করে দেওয়ায় তাদের খবর প্রকাশ ব্যাহত হয়।

মানুষ সবচেয়ে বেশি প্রভাবিত হয় ভিডিও দেখে। বিশ্বজুড়ে ইউটিউব টিভির রয়েছে অন্তত ২০ লাখ গ্রাহক। গ্রাহকগণকে সচেতন করতে ইউটিউবের ভিডিও ভূমিকা রাখতে পারে। এই বিষয়গুলো বিবেচনায় রেখে সীমিত পরিসরে করোনাভাইরাস সম্পর্কিত ভিডিও প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে ইউটিউব।

ইউটিউবের অফিসিয়াল নিউজ চ্যানেলগুলো এক্ষেত্রে অগ্রাধিকার পাবে। তবে চাইলে অন্যান্য ইউটিউবাররা ভিডিও আপলোডের সুযোগ পাবে। তাদের আপলোড করা ভিডিও স্বয়ংক্রিয়ভাবে রিভিও হবে। যদি কারো ভিডিও ডিলিট হয়ে যায় তবে তারা ইউটিউব কর্তৃপক্ষের কাছে পুনর্বিবেচনার আবেদন জানাতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।