ফ্রিতে স্মার্টফোন জীবাণুমুক্ত করছে হুয়াওয়ে

স্মার্টফোনে করোনাভাইরাস’র জীবাণু ছড়ানো রোধে বাংলাদেশে বিনামূল্যে স্মার্টফোন জীবাণুমুক্ত করার উদ্যোগ নিয়েছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

প্রানঘাতী করোনাভাইরাসের জীবাণু শুধুমাত্র হাচি,কাশি, সর্দি বা হ্যান্ডশেকের মাধ্যমে না ছড়িয়ে মোবাইল ফোনের স্ক্রিনের মাধ্যমেও ছড়াতে পারে। মোবাইল ফোনের স্ক্রিনের মতো কঠিন পদার্থ যেমন স্টেনলেস স্টিল, হ্যান্ডেল, প্লাস্টিক, হ্যান্ডসেট এ ভাইরাস সংক্রমণের একটি সম্ভাব্য মাধ্যম। কোনোভাবে এই ভাইরাসের জীবাণু এসব পদার্থের সংস্পর্শে এলে টানা এক সপ্তাহ পর্যন্ত সুপ্ত অবস্থায় থেকে যেতে পারে সেখানে।

ফলে করোনাভাইরাস এর সংক্রমণ থেকে নিরাপদ থাকতে নিজের পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি আমাদের ব্যাবহৃত মোবাইল ফোন, ঘড়ি পরিষ্কার রাখা প্রয়োজন।

মোবাইল ফোনে যেন করোনাভাইরাস না থাকতে পারে সে লক্ষ্যে হুয়াওয়ে বাংলাদেশ তাদের সকল গ্রাহকদের ফোন বিনামুল্যে জীবাণুমুক্ত করে দিবে। হুয়াওয়ে এর যেকোনো গ্রাহক তাদের নিকটবর্তী হুয়াওয়ে সার্ভিস সেন্টারে গিয়ে ফোনটি জীবাণুমুক্ত করে নিয়ে আসতে পারবেন।

হুয়াওয়ে জানায়,

‘ ফোনকে ফাঙ্গাস ও ভাইরাসমুক্ত করতে বিশেষ একটি জীবাণুমুক্তরণ যন্ত্রের (ফোন ডিসইনফেকশন) ভিতরে স্মার্টফোন ঢুকিয়ে নির্দিষ্ট সময় পর ফোনটি বের করা হবে। এভাবে ফোন জীবাণুমুক্ত করা হবে।এই সেবা পেতে গ্রাহকদের কোনো মূল্য পরিশোধ করতে হবে না’।

আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের ১৮ টি সার্ভিস সেন্টারে বিনামুল্যে স্মার্টফোন জীবাণুমুক্তকরণ সেবা পাওয়া যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।