করোনাভাইরাস নিয়ে গুগল ওয়েবসাইট

করোনাভাইরাস দ্বারা সৃষ্ট রোগ কোভিড-১৯ বিষয়ক বিভিন্ন তথ্য সম্বলিত একটি ওয়েবসাইট তৈরি করেছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশে করোনাভাইরাস সম্পর্কিত সর্বশেষ তথ্য, নির্দেশনা ও পরীক্ষার বিষয়ে জানাতে গুগল এই ওয়েবসাইটটি চালু করেছে।

এর আগে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের সাথে মিলে একটি ওয়েবসাইট তৈরি করা হচ্ছে বলে জানিয়েছিলেন।

করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাষ্ট্রের জাতীয় জনস্বাস্থ্য সংস্থা সিডিসি (সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন) ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও-হু) এর তথ্য ও সাহায্য সম্পর্কিত বিষয়গুলো সহজে জানার জন্য ওয়েবসাইটে লিংক যুক্ত করে দেওয়া হয়েছে।

ঘরে কোয়ারেন্টাইন অবস্থায় কি ধরনের কাজ করা যায় সে বিষয়ক বিভিন্ন ভিডিও আপলোড করা আছে ওয়েবসাইটটিতে। ঘরে বসে অফিসের কাজ, সাস্থ্যকর খাদ্যাভাস, মেডিটেশন প্রভৃতি বিষয়ক ভিডিও পাওয়া যাবে এই ওয়েবসাইটে।

গুগল এক ব্লগ পোস্টে জানায়, করোনাভাইরাস দ্বারা সৃষ্ট রোগ কোভিড-১৯ বিষয়ক বিভিন্ন রিসোর্স এবং লিংক থাকবে ওয়েবসাইটটিতে । ভবিষ্যতে বিভিন্ন ভাষায় অন্যান্য দেশে এই ওয়েবসাইট চালু করার পরিকল্পনার কথা জানা যায় পোস্ট থেকে।

গুগল এর নতুন ওয়েবসাইটের লিংকঃ এখানে ক্লিক করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।