শাওমি স্টাইলিশ মি বিয়ার্ড ট্রিমার

হোম অ্যাপ্লায়েন্স সেবার শ্রেষ্ঠ সমাধান শাওমি, স্টাইলিশ লাইফস্টাইল ঘরানার পন্য, দাঁড়ি কাটার মেশিন বা বিয়ার্ড ট্রিমার হাজির করেছে কিছুদিন আগে। চাইনীজ মনে করে ভুল করবেন অনেকে, কারন শাওমির বিয়ার্ড ট্রিমারটি শাওমি ইন্ডিয়ার প্রস্তুতকৃত। এটিই সাজগোজ’র ১ম পণ্য।

শাওমি মি বিয়ার্ড ট্রিমারটির আকর্ষণীয় বৈশিষ্ট্য:

  • ট্রাভেল লক,
  • দ্রুত চার্জিং,
  • প্রিমিয়াম ডিজাইন,
  • চার্জ ইন্ডিকেটর,
  • ওয়াটারপ্রুফ আইপিএক্স৭ পানি প্রতিরোধ।

বক্সে যা থাকছেঃ

শাওমি মি বিয়ার্ড ট্রিমারটি একটি কমলা রঙের সাধারণ বক্সে থাকে। বক্স খুললেই পাওয়া যাবে ট্রিমারটি। ট্রিমার সঠিকভাবে ব্যাবহারের জন্য রয়েছে একটি ইউজার ম্যানুয়াল। বিভিন্ন সাইজে দাঁড়ি কাটার জন্য থাকছে দুটি চিরুনি। ট্রিমার চার্জ দেওয়ার জন্য একটি চার্জিং ক্যাবল দেওয়া হয়েছে কিন্তু থাকছে না কোনো চার্জিং অ্যাডাপ্টার। ট্রিমারটি বিভিন্ন স্থানে বহন করার সুন্দর একটি ব্যাগও পাওয়া যাবে বক্সে।

ডিজাইনঃ

ট্রিমারটি দেখতে প্রিমিয়াম কোয়ালিটির। এতে ম্যাট রঙ করা হয়েছে। দীর্ঘ সময় ব্যাবহার করতে যাতে অসুবিধা না হয় সে জন্য এতে রয়েছে রাবার কোটিং

মি ট্রিমারে একটি ডায়াল রয়েছে। এটির মাধ্যমে দুটি চিরুনির সাহায্যে ৪০ টি ধাপে দাঁড়ি ট্রিম করা যাবে। প্রতিটি ধাপ এর পরিমাপ ০.৫ মিমি।

অন অফ করার জন্য ডায়াল এর নিচেই রয়েছে পাওয়ার বাটন। পাওয়ার বাটন এ একবার চাপ দিয়ে অন ও একবার চাপ দিয়ে অফ করা যাবে ট্রিমারটি।

চার্জিং এর জন্য ট্রিমার এর নিচে পোর্ট রাখা হয়েছে। ফলে পানি দিয়ে পরিষ্কার করার সময় এর ভেতর পানি ঢুকার সম্ভাবনা খুবই কম।

ব্লেড ও চিরুনিঃ

শাওমি মি বিয়ার্ড ট্রিমারটিতে স্টেইনলেস স্টিল এর ব্লেড ব্যাবহার করা হয়েছে। এই ব্লেডটি নিজ থেকেই ধার হতে পারে। ০.৫ মিমি সুক্ষতায় দাঁড়ি কাটতে পারে এই ব্লেড। ৪০ ধাপের ডায়ালের সাহায্যে ০.৫ মিমি থেকে ২০ মিমি পর্যন্ত দাঁড়ি ট্রিম করা যাবে এই ট্রিমারের সাহায্যে। তবে ছোট চিরুনি দিয়ে ১০ মিমি পর্যন্ত এবং বড় চিরুনি দিয়ে ২০ মিমি পর্যন্ত দাঁড়ি কাটা যাবে।

ট্রাভেল লকঃ

শাওমি মি বিয়ার্ড ট্রিমারটিতে ট্রাভেল লক নামে বিশেষ বৈশিষ্ট্য রয়েছে । কোনো স্থানে ভ্রমনের সময় ট্রিমারটি ব্যাগে বহনের সময় আমাদের আজান্তেই এর পাওয়ার বাটনে চাপ লেগে অন হয়ে যেতে পারে। এক্ষেত্রে ব্যাটারী শেষ হয়ে যাওয়ার আশংকা থাকে। মি ট্রিমার এর পাওয়ার বাটন এ চাপ দিয়ে ৩ সেকেন্ড ধরে রাখলে এটিতে ট্রাভেল লক অন হয়ে যাবে। এসময় পাওয়ার বাটন এ এক চাপ দিয়ে ট্রিমারটি অন করা যাবে না। ট্রাভেল লক অফ করার জন্য পুনরায় পাওয়ার বাটন এ চাপ দিয়ে ৩ সেকেন্ড ধরে রাখতে হবে।

পানি প্রতিরোধীঃ

এটি একটি সম্পূর্ণ পানি প্রতিরোধী ট্রিমার। কাজ শেষে নির্দ্বিধায় ট্রিমারটি পানি দিয়ে পরিষ্কার করা যাবে। পানি প্রতিরোধে আইপিএক্স৭ সার্টিফিকেশন রয়েছে ট্রিমারটির।

উল্লেখ্য: আইপিএক্স৭ হলো ৩ ফিট ( ১ মিটার) পানির নিচেও কার্যকর (ওয়াটারপ্রুফ) থাকবে এমন সার্টিফিকেশান

ব্যাটারীঃ

চার্জ করার জন্য ট্রিমারটির সাথে একটি চার্জিং ক্যাবল দেওয়া হলেও কোনো অ্যাডাপ্টার নেই। তবে যেকোনো মোবাইল চার্জিং অ্যাডাপ্টার অথবা পাওয়ার ব্যাংক ব্যাবহার করে ট্রিমারটি চার্জ করা যাবে।

পুরোপুরি চার্জ হতে ট্রিমারটি সময় নেয় প্রায় ২ ঘন্টা। সম্পূর্ণ চার্জে এটি প্রায় ৯০ মিনিট ব্যাবহার করা যায়। ট্রিমারের পাওয়ার বাটন এর নিচে চার্জ এর পরিমান নির্দেশক এলইডি লাইট আছে।

দামঃ

২০০০ টাকা থেকে ২৫০০ টাকায় শাওমি মি বিয়ার্ড ট্রিমারটি পাওয়া যাবে বাংলাদেশের বাজারে।

শাওমির স্টাইলিশ মি বিয়ার্ড দেখতে কেমন:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।