মেসেঞ্জারে অটো স্ট্যটাস জানাবে লোকেশন

স্বয়ংক্রিয় বার্তার (অটো স্ট্যটাস এর) মাধ্যমে নিকট বন্ধুদের লোকেশন শেয়ার সংক্রান্ত ফিচার আসতে পারে মেসেঞ্জারে। অক্টোবরে ইন্সটাগ্রামে নিকটতম বন্ধুদের নিয়ে থ্রেডস অ্যাপের চালু হওয়া স্বয়ংক্রিয় স্ট্যাটাস এর প্রোটোটাইপ করা হয়েছে ম্যাসেঞ্জারের এই ফিচারে।

আপনি বাড়িতে আছেন অথবা গাড়ি চালাচ্ছেন কিংবা জীমে ব্যায়াম করছেন তা স্বয়ংক্রিয়ভাবে জানিয়ে দেওয়া হবে আপনার নিকট বন্ধুদের। যেন আপনার অবস্থান বুঝে তারা আপনাকে সঠিক বার্তাটি পৌছে দিতে পারে।

বর্তমানে আপনি কি করছেন তা আপনার স্মার্টফোনের লোকেশন, অ্যাক্সিলোমিটার এবং ব্যাটারি লাইফ ব্যাবহার করে জানিয়ে দিবে মেসেঞ্জারের এই ফিচারটি।

তবে এই ফিচারটি ব্যাবহারকারীর প্রকৃত অবস্থান নির্দেশক কোন কিছুই প্রকাশ করবে না। ব্যাবহারকারী কি করছে সেই নির্দেশক শুধুমাত্র একটি ইমোজি থাকবে মেসেঞ্জারের প্রোফাইল ছবিতে।

সামাজিক যোগাযোগের অনলাইন মাধ্যমগুলোর একটি অন্যতম সমস্যা হচ্ছে ব্যাবহারকারীগণ তাদের বন্ধুরা কি করছে তা না জেনেই বার্তা প্রেরণ করে থাকে। কোন কাজে ব্যাস্ত থাকা তার বন্ধু এই বার্তাটি নাও পড়তে পারেন। এর ফলে অনেকাংশেই সঠিক সময়ে বার্তা পাঠানো সম্ভব হয় না।

সঠিক সময়ে যেন সঠিক বার্তাটি বন্ধুদের কাছে প্রেরণ করা যায় সে লক্ষ্যেই এমন ফিচার চালু করা হতে পারে মেসেঞ্জারে। ব্যাস্ত থাকা কোন বন্ধুর কাছে বার্তা প্রেরণ করে প্রত্যাখিত হয়ে ব্যাবহারকারীরা পরবর্তীতে যেন বার্তা প্রেরণে নিরুৎসাহিত না হয় সে জন্য এই ফিচার সাহায্য করবে।

কোন কোন বন্ধুরা এই স্বয়ংক্রিয় বার্তা পাবে ব্যাবহারকারী সেটি ঠিক করে দিতে পারবেন। প্রয়োজনে ঠিক করে দেওয়া বন্ধু তালিকা পরিবর্তনের সুযোগ থাকবে বলে জানা যায়।

মেসেঞ্জারে এখনও এই ফিচারটি উন্মোচন করা হয় নি। তবে শীঘ্রই ব্যাবহারকারীরা এটি পেয়ে যাবেন এমনটাই জানা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।