শাওমি মি বানি ওয়াচ ৪ শিশুদের স্মার্টওয়াচ

শিশুদের ব্যাবহারের জন্য মি বানি ওয়াচ এর চতুর্থ সংস্করণ উন্মোচন করল প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। গত ৩ এপ্রিল শাওমি মি বানি ওয়াচ ৪ উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

ঘড়িটিতে ১.৭৮ ইঞ্চির হাই ডেফিনেশন অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এর মাধ্যমে মি বানি ওয়াচ ৪ ব্যাবহারকারী শিশুর সাথে যে কেউ যে কোন সময় হাই ডেফিনেশন ভিডও কলিং এ কথা বলতে পারবে।

শাওমি মি বানি ওয়াচ ৪ এ দুটি ক্যামেরা ব্যাবহার করা হয়েছে। একটি ক্যামেরা সামনের দিকে অন্যটি রয়েছে সাইড প্যানেলে। ৫ মেগাপিক্সেল সেন্সরের সাথে দুইটি ক্যামেরাতেই হাই ডেফিনেশন প্রযুক্তি যুক্ত করা হয়েছে।

নেটওয়ার্কিং এর ক্ষেত্রে ৫ জি প্রযুক্তি সাপোর্টে সক্ষম ঘড়িটি। ২০০ টিরও অধিক দেশ ও অঞ্চলে কল করার সুবিধা পাওয়া যাবে। একই সাথে জিপিএসেরও সুবিধা থাকছে এটিতে। ট্রান্সপের্টেশন সিস্টেম হিসেবে এনএফসি ভিত্তিক ট্রাফিক কার্ড এর ব্যাবস্থা থাকবে।

অবস্থান নিশ্চিত করতে এইট ফোল্ড সেইফ পজিশনিং ফিচার রয়েছে ঘড়িটিতে। শাওমি মি বানি ওয়াচ ৪ এ চীনের প্রায় ৪০০০ শপিং মল, রেলস্টেশন ও বিমানবন্দরের তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে। অবস্থান আরও নির্ভুল করতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স অ্যালগরিদম ব্যবহার করা হয়েছে।

সবচেয়ে বড় ফিচারটি হল শাওমি মি বানি ওয়াচ ৪ এর মাধ্যমে শিশুরা ঘড়ি দেখার পাশাপাশি এর মাধ্যমে শিখতেও পারবে। এজন্য এতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে। শিশুদের উচ্চারন ঠিক করতে সাহায্য করবে ঘড়ির এআই প্রযুক্তি।

চীনের বাজারে শাওমি মি বানি ওয়াচ ৪ এর দাম প্রায় ১০,৮০০ টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।