অ্যাকান্ট ছাড়া ভিডিও কনফারেন্স স্কাইপ মিট নাউতে

ভিডিও কলিং ও ভিডিও কনফারেন্স সহজীকরনে মাইক্রোসফট নিয়ে এলো স্কাইপ মিট নাউ সেবা। এটি মূল ভিডিও কলিং সফটওয়্যার স্কাইপ এর নতুন একটি ফিচার। বিশেষ কিছু সুবিধা পাওয়া যাবে স্কাইপ এর নতুন এই ফিচারে।

বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করণাভাইরাস। প্রায় ২০০ টি দেশে সংক্রমন ঘটেছে এই ভাইরাস দ্বারা সৃষ্ট রোগ কোভিড-১৯। এই রোগটির প্রতিরোধক হিসেবে সামাজিক দুরত্ব বজায় রাখা এখন পর্যন্ত সর্বোত্তম উপায়। তাই বিশ্ব সাস্থ্য সংস্থাসহ সব রাষ্ট্রই তাদের নাগরিকদের কোয়ারেন্টিন বা ঘরে অবস্থান করার পরামর্শ দিচ্ছে।

ঘরে অবস্থানকালে মানুষ তাদের সময় কাটাতে অনলাইনে বেশি সময় ব্যায় করছে। কোয়ারেন্টিন এর সময়টাই অনেকে বাসায় বসেই অনলাইনে সেড়ে নিচ্ছে অফিসের কাজ ।

মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ বার্তা প্রেরণ ও গ্রহন, কোন কোন ক্ষেত্রে লাইভ ভিডিও শেয়ারিং করা গেলেও অনলাইনে মিটিং বা বড় ধরনের জমায়েত সম্ভব হয় না।

এক্ষেত্রে স্কাইপ একটি আদর্শ সফটওয়ার হতে পারে। কিন্তু স্কাইপ ব্যাবহারে একটি সমস্যা হলো, স্কাইপে অ্যাকাউন্ট খোলা ছাড়া কোন ধরনের সুবিধা ভোগ করা যায় না এখান থেকে।

অন্য একটি সমস্যা হলো ল্যাপটপ বা কম্পিউটারে স্কাইপ সফটওয়্যার এবং অ্যান্ড্রয়েডে স্কাইপ অ্যাপ্লিকেশন না থাকলে সর্বোচ্চ সুবিধা পান না ব্যাবহারকারীরা।

স্কাইপ মিট নাউ দুটি সমস্যারই সমাধান নিয়ে এসেছে। স্কাইপ মিট নাউ ব্যাবহার করতে কোন সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন প্রয়োজন হবে না। কোনো অ্যাকাউন্ট খোলারও ঝামেলা নেই এতে।

স্কাইপ মিট নাউ ওয়েবসাইটে প্রবেশ করে ভিডিও কনফারেন্স এর জন্য একটি নির্দিষ্ট লিংক তৈরি করা যাবে। এই লিংকটি কনফারেন্সে যারা যুক্ত হবেন তাদের সাথে শেয়ার করতে হবে।

স্কাইপ মিট নাউ এর ভিডিও কনফারেন্সে একই সময়ে ৫০ জন পর্যন্ত অংশগ্রহণ করতে পারবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।