হুয়াওয়ে নিয়ে আলোচনা শাওমির

বাজারে যখন নতুন কোন ডিভাইস আসে তখন শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো সেই ডিভাইসটির নানাদিক নিয়ে গবেষনা করে। এরপর সেই ডিভাইসের কমতি গুলো নিয়ে আলোচনা চলতে থাকে। দীর্ঘদিন ধরে প্রতিযোগী সংস্থাগুলোর মধ্যে এমনটি চলে আসছে।

এবার হুয়াওয়ে এর অ্যাপ গ্যালারী আলোচনায় উঠে এসেছে। হুয়াওয়ের অ্যাপ গ্যালারীকে আলোচনায় নিয়ে আসে প্রযুক্তি খাতের অন্যতম প্রতিষ্ঠান শাওমি। হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসে গুগলের কোন অ্যাপ্লিকেশন ও পরিসেবা পাওয়া যাবে না। গুগলের অ্যাপ্লিকেশন ও পরিসেবার পরিবর্তে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ গ্যালারীতে এই সেবা গুলো পাওয়া যাবে।

এর পূর্বে কোন তথ্য বা অন্য কোন প্রতিষ্ঠানকে নিয়ে আলোচনা করেনি চীনা প্রতিষ্ঠান শাওমি। তবে শাওমি এখন অ্যাপল, স্যামসাং ও হুয়াওয়ের মতই প্রিমিয়াম সেগমেন্টে রয়েছে। তাই প্রতিষ্ঠানটি বাজারের শীর্ষস্থানীয়দের সাথে সরাসরি প্রতিযোগীতা করছে।

সমপ্রতি হুয়াওয়ে কে পেছনে ফেলে ১ম বারের মত শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এর দৌড়ে ৩য় স্থান নিশ্চিত করে শাওমি। ফেব্রুয়ারিতে শাওমি ৬০ লক্ষ স্মার্টফোন শিপমেন্ট করে। যেখানে হুয়াওয়ের শিপমেন্ট ছিল ৫৫ লক্ষ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।