আইফোন ১২ প্রো এর ছবি ফাঁস

৩ টি ব্যাক ক্যামেরা বিশিষ্ট আইফোনের একটি ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। ধারনা করা হচ্ছে ছবিটি আইফোন ১২ প্রো অথবা আইফোন ১২ প্রো ম্যাক্স এর। এই ছবিটি টুইটার এর একটি টুইট থেকে পাওয়া গেছে বলে শোনা গেছে।

এবছর সেপ্টেম্বরে আইফোন এর নতুন সংস্করন আইফোন ১২ উন্মোচন করার কথা অ্যাপল এর। কিন্তু করোনাভাইরাসের কারনে এটি পেছাতে পারে।

আইফোন ১২ উন্মোচন এর তারিখ এর ব্যাপারে অ্যাপল কিছু না বললেও সম্প্রতি আইফোনের লোগো সম্বলিত একটি ছবি ফাঁস হয়েছে। প্রযুক্তিবিদরা বলছেন এটি আইফোনের আগামী সংস্ক্রন আইফোন ১২ হওয়ার সম্ভাবনা বেশি।

ছবিটিতে দেখা যায়, পিছনে ৩ টি ক্যামারা রয়েছে। সাথে রয়েছে ১ টি লাইট ডিটেকটিং ও রেঞ্জিং-লিডার সেন্সর। ৩ টি ক্যামারা ও লিডার সেন্সর এর মঝে একটি গোলাকার আকৃত্তি দেখা জায় ছবিতে। ধারনা করা হচ্ছে এটি ফ্ল্যাশ লাইট।

লিডার সেন্সর ও ফ্ল্যাশ নিয়ে তর্ক রয়েছে। তবে ছবিতে ক্যামেরা ৩ টি স্পষ্ট বোঝা যায়। ধারনা করা হচ্ছে ১ টিতে ওয়াইড লেন্স, ১ টিতে আল্ট্রা ওয়াইড লেন্স ও অন্য ১ টিতে টেলিফটো লেন্স ব্যাবহার করা হবে।

কবে নাগাদ আইফোন ১২ বাজারে আস্তে পারে সে ব্যাপারে অ্যাপল এখনও কোন তথ্য প্রকাশ করে নি। চীনে এখন করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে থাকায় অনেক প্রতিষ্ঠান তাদের কারখাবা খুলছে। ফলে অ্যাপল এর চিপ নির্মাতা প্রতিষ্ঠান ফক্সকন বলছে খুব শীঘ্রই তারা বাজারে এই ফোনটি নিয়া আসতে পারবে।ai

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।