বাজারে আসছে ১৯২ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

বাজারে আসতে চলেছে ১৯২ মেগাপিক্সেল ক্যামেরার ফোন। সামাজিক যোগাযোগের চীনা অনলাইন মাধ্যম উইবোতে প্রযুক্তি বিষয়ক তথ্য প্রদানকারী ডিজিটাল চ্যাট স্টেশন এরকম একটি তথ্য প্রকাশ করে।

স্মার্টফোনে উচ্চ রেজুলেশনের ক্যামেরা ব্যাবহার এটাই প্রথম নয়। বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের স্মার্টফোনে উচ্চ রেজুলেশনের ক্যামেরা ব্যাবহারে প্রতিযোগিতাও করছে।

স্মার্টফোনে উচ্চ রেজুলেশন ও ভাল মানের ক্যামেরা ব্যাবহারের দিক দিয়ে শাওমি ও স্যামসাং এগিয়ে রয়েছে। এক একটি ফোনে দুইটি, তিনটি বা চারটি ক্যামেরাও ব্যাবহার করা হচ্ছে।

ক্যামেরা রেজুলেশন বৃদ্ধির প্রতিযোগিতায় প্রতিষ্ঠানগুলোকে তাদের ফোনে ৪৮, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যাবহার করতে দেখা গেছে। কিছু কিছু স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরাও ব্যাবহৃত হয়েছে। তবে এই মান নিয়ে প্রতিষ্ঠানগুলো যে সন্তুষ্ট নয় সেটা শাওমির ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত স্মার্টফোন এর খবর দেখেই বোঝা যায়।

তবে এসব কনফিগারেশনকে পেছনে ফেলে ১৯২ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত ফোন আসার তথ্য পাওয়া গেছে উইবো থেকে। কোন প্রতিষ্ঠান স্মার্টফোনটি বাজারে আনছে তা এখনো জানা যায় নি।

উইবো এর ঐ পোস্ট থেকে আরও জানা যায়, ফোনটিতে একটি এসএম ৭২৫০ বা স্ন্যাপড্রাগন ৭৬৫ সিরিজ প্রসেসরের থাকবে। অর্থাৎ এটিতে ফ্ল্যাগশিপ চিপসেট নেই। তাই ধারনা করা হচ্ছে তুলনামূলকভাবে অন্যান্য স্মার্টফোন থেকে এর দাম কম হবে।

আগামী মাসে স্মার্টফোনটি বাজারে আসবে বলে জানা যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।