রাইজেন প্রসেসরে রেডমিবুক ১৪

রেডমিবুক ১৪ এর রাইজেন সংস্করন অফিসিয়ালি উন্মোচন করল শাওমি। ৯ ই এপ্রিল থেকে চীনের বাজারে পাওয়া যাবে এটি।

২০১৯ সালের অক্টোবরে শাওমি প্রথম সংস্করণটি নিয়ে আসার ঘোষনা করে। সাশ্রয়ী মূল্যে ক্ষমতাসম্পন্ন ল্যাপটপ তৈরি করার কথাও জানায় শাওমি।

মে মাসে ইন্টেল কোর প্রসেসর সহ রেডমিবুক ১৪ উন্মোচন করা হয়। রাইজেন সংস্করনটিতে ১৪ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। ডিসপ্লে স্ক্রিন এর সাথে বডি এর অনুপাত ৮১.২ শতাংশ।

ভাল মানের সাউন্ড গ্রাহকদের উপহার দেওয়ার জন্য ডলবি ডিটিএস অডিও প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে রেডমিবুক ১৪ এ।

রেডমিবুক ১৪ রাইজেন সংস্করনে দুই ধরনের প্রসেসর ব্যাবহার করা হয়েছে। একটি এএমডি রাইজেন ৫ ৩৫০০ ইউ এবং অন্যটি একটি এএমডি রাইজেন ৭ ৩৭০০ ইউ প্রসেসর। দুইটি প্রকারেই ৮ জিবি / ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ রয়েছে।

ডিভাইসটিতে নতুন একটি ফিচার রয়েছে। এটি হলো ক্রস-ব্র্যান্ড ফাইল ট্রান্সফার ফিচার। এই ফিচারটির মাধ্যমে ল্যাপটপ এবং স্মার্টফোনের মধ্যে অতি দ্রুত ফাইল স্থানান্তর করা যাবে। ফাইল স্থানান্তর এর ক্ষেত্রে কোন সাইজ লিমিট থাকবে না। চোখের পলকে ১০০০ টিরও বেশি ছবি এবং এইচডি ভিডিও স্থানান্তর করতে পারবে এই ফিচারটি জানায় শাওমি।

৩৯,৭০০ টাকায় ৮ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং এএমডি রাইজেন ৫ প্রসেসর যুক্ত রেডমিবুক পাওয়া যাবে চীনের বাজারে। ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজের সাথে এএমডি রাইজেন ৭ প্রসেসর এর রেডমিবুক এর জন্য ৪৯,০০০ টাকা মূল্য পরিশোধ করতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।