রেডমি এসি ২১০০ রাউটার রিভিউ

৮৮০ মেগাহার্জ ফ্রিকোয়েন্সির রেডমি এসি ২১০০ শাওমির সাব ব্র্যান্ড রেডমির প্রথম রাউটার। এটি গত বছরের ডিসেম্বরে উন্মোচন করা হয়। রাউটারটির রয়েছে আকর্ষনীয় কিছু বৈশিষ্ট্য।

চলুন জেনে নেওয়া যাক রেডমির প্রথম রাউটার এসি ২১০০ সম্পর্কেঃ-

এসি ২১০০ এর ওয়্যারলেস রেট ২০০০ মেগাবাইটের বেশি। ৬ টি শক্তিশালী অ্যান্টেনা যুক্ত রাউটারটি একসাথে ১২৮ টি ডিভাইস পর্যন্ত সমর্থন করে।

ডিজাইনঃ

আকৃতির ক্ষেত্রে রাউটারটি অন্যান্য রাউটার এর মতই আয়তাকার। এটির খোলস প্লাস্টিকের তৈরি। সম্পূর্ণ সাদা রঙে রাউটারটি দেখতে এলিগ্যান্ট।

রাউটার এর উপরে নেটওয়ার্ক এবং সিস্টেমের অবস্থা বোঝাতে ২ টি লাইট রয়েছে। পিছনে ১ টি ওয়ান পোর্ট, ৩ টি ল্যান পোর্ট, ১ টি রিসেট বোতাম ও পাওয়ার এর ব্যাবস্থা রাখা হয়েছে।

অ্যান্টেনাঃ

এটিতে ৬ টি হাই গেইন ৫ ডিবিআই অ্যান্টেনা এবং ৬ টি হাই পারফরম্যান্স সিগন্যাল পরিবর্ধক রয়েছে। এর মাধ্যমে রাউটারটি বড় এলাকা জুড়ে কভারেজ দিতে পারে।

পারফরম্যান্সঃ

রেডমি রাউটার এসি ২১০০ তে ডুয়াল-কোর ফোর-থ্রেডেড সিপিইউ রয়েছে। এর প্রধান ফ্রিকোয়েন্সি ৮৮০ মেগাহার্জ পর্যন্ত পৌঁছে। এটি কোনও জটিলতা ছাড়াই ১২৮ টি ডিভাইস একসাথে সংযুক্ত করতে পারে। ক্যাশ সংরক্ষনের জন্য রয়েছে ১২৮ এমবি স্টোরেজ

রাউটারটিতে ২.৪ গিগাহার্জ ও ৫ গিগাহার্জ এর দুইটি ব্যান্ড ব্যাবহার করা হয়েছে। হাই এন্ড ডিভাইসে ভিডিও ও গেমিং এ ভাল পারফরম্যান্স দেওয়ার জন্য ৫ গিগাহার্জ এর ব্যান্ড এ মাল্টিপল ইউজার মাল্টিপল ইউনিট মাল্টিপল আউটপুট প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে।

মি হোম অ্যাপ এর মাধ্যমে এই রাউটারটি নিয়ন্ত্রন করা যাবে।

বাংলাদেশে ৪০০০ টাকায় শাওমির রেডমি রাউটার এসি ২১০০ পাওয়া যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।