হুয়াওয়ে পি ৪০ তে ১২০ হার্জ ডিসপ্লে নেই!

পাওয়ার কনজাম্পশন যেনো কম হয় সাথে অন্যান্য দিকে সামঞ্জস্য বজায় রাখার জন্যই হুয়াওয়ে পি ৪০ সিরিজে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে ব্যাবহার করা হয় নি। গতকাল ৮ এপ্রিল, বুধবার একটি অনুষ্ঠানে এ বিষয়ক এক প্রশ্নের উত্তরে এমনটা জানান, হুয়াওয়ের সিইও চেং ডং।

গতমাসের ২৬ তারিখে হুয়াওয়ে বাজারে আনে পি ৪০ সিরিজ। এর মধ্যে পি ৪০, পি ৪০ প্রো এবং পি ৪০ প্রো প্লাস অন্তর্ভুক্ত ছিল। একটি অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ফোনগুলো উন্মোচন করে হুয়াওয়ে।

নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোতে স্ক্রিন রিফ্রেশ রেট উচ্চ করা হচ্ছে। গেমিং এর ক্ষেত্রে ভাল গ্রাফিক্স এর অনুভূতি উপহার দিতে প্রতিষ্ঠানগুলো তাদের ডিভাইসে ১২০ হার্জ রিফ্রেশ রেটের স্ক্রিনও ব্যাবহার করছে। এই স্ক্রিন ব্যাবহারে এসব ডিভাইসের ব্যাটারী কনজাম্পশনও বেশি হচ্ছে।

নতুন স্মার্টফোনে যেখানে ১২০ হার্জের মত উচ্চ রিফ্রেশ রেটের স্ক্রিন ব্যাবহার করা হচ্ছে সেখানে হুয়াওয়ের পি ৪০ সিরিজের সর্বোচ্চ স্ক্রিন রিফ্রেশ রেট ৯০ হার্জ। এমনকি পি ৪০ মডেলে ৬০ হার্জ রিফ্রেশ রেটের স্ক্রিন ব্যাবহার করা হয়েছে।

এ বিষয়ে হুয়াওয়ের সিইও জানান, স্মুথ ব্যবহার নিশ্চিতে পি ৪০ প্রো এবং পি ৪০ প্রো প্লাস এর ডিসপ্লেটি ৯০হার্জ এর করা হয়েছে।

যদিও পি ৪০ প্রোতে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে তবে এটি ভারী গ্রাফিক্স সহ বেশিরভাগ মোবাইল গেমগুলি সাবলীলভাবে চলার জন্য যথেষ্ট। এটি ১২০ হার্জ রিফ্রেশ রেটের চেয়ে আরও ভাল ব্যাটারি ব্যাকাপ দিবে বলে জানায় হুয়াওয়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।