টিপিলিংক ডেকো ই৪ মেশ ওয়াইফাই রাউটার

বড় বাসা ও অফিস বা বড় যে কোন জায়গায় রাউটার কভারেজ পেতে টিপিলিংক ডেকো ই৪ মেশ রাউটার (ম্যাশ রাউটার) বা হোল হোম ওয়াইফাই সিস্টেম ব্যবহার করা যেতে পারে। এখানে একই সাথে কয়েকটি ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরিকারী ডিভাইস (পয়েন্ট) কাজ করে।

মেশ ওয়াইফাই সিস্টেমে দুটি বা এরও বেশি রাউটারের মতো ডিভাইস থাকে যার মাধ্যমে পুরো ঘরটি ১ টি ওয়াইফাই নেটয়ার্কে নিয়ে আসার জন্য একসাথে কাজ করে। এই ডিভাইসগুলো ১ টি ওয়্যারলেস নেটওয়ার্কের অংশ এবং একই এসএসআইডি এবং পাসওয়ার্ড শেয়ার করে।

এরা অনেকটা ওয়াইফাই এক্সটেন্ডার এর মত কাজ করে। কিন্তু ওয়াইফাই এক্সটেন্ডার থেকে ভাল কাজ করে এবং গতি ঠিক রাখে।

ডেকো ই ৪ এর মাধ্যমে টিপি লিংক তাদের গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে মেশ ওয়াইফাই সিস্টেম নিশ্চিত করে। এটি ডেকো লাইনআপের অন্যান্য মডেলের সাথেও কাজ করতে পারে। ডেকো ই ৪ ২ টি বা ৩ টি ডিভাইসের প্যাক এ আসে।

ডিজাইনঃ

ডেকো ই ৪ দেখতে অনেকটা মিনি পোর্টেবল স্পিকার এর মত। এটি বাসা বা অফিসের যে কোন জায়গায় মানিয়ে যাবে।

প্রতিটি ডেকো ই ৪ এর সামনের দিকে ১০০ এমবিপিএস গতিসম্পন্ন ২ টি ইথারনেট পোর্ট রয়েছে। এর নিচে রয়েছে পাওয়ার পোর্ট ও রিসেট বোতাম।

পারফরম্যান্সঃ

প্রতিটি টিপি লিংক ডেকো ই ৪ এ ৭৫০ মেগাহার্জ এর কোয়ালকম এথেরস কিউসিএ ৯৫৬১ সিস্টেম-অন-চিপ ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে ১২৮ এমবি র‍্যাম এবং ১৬ এমবি স্টোরেজ।

২.৪ গিগাহার্জ ও ৫ গিগাহার্জ ২ টি ব্যান্ড এ কাজ করতে পারে এই মেশ সিস্টেম। এছাড়া মাল্টিপল ইউজার মাল্টিপল ইনপুট মাল্টিপল আউটপুট প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

যেভাবে কাজ করেঃ

টিপি লিংক ডেকো ই ৪ এ সাধারনত ২ টি ওয়্যারলেস ডিভাইস থাকে। এর মধ্যে একটি ডিভাইস এ এসএস আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রধান ইন্টারনেট সংযোগটি সেটাপ করে নিতে হয়। সেটাপ করার জন্য মোবাইল অ্যাপ ব্যবহার করা যেতে পারে। সেটিংস কপি করে অপর ডিভাইসটি সহজেই সেটাপ করে ফেলা যায়।

এভাবে, ১ টি ডিভাইস এক ঘরে এবং অন্য ডিভাইসটি অন্য কোন ঘরে রেখে দ্রুত গতির ইন্টারনেট ব্যবহার করা সম্ভব। ওয়াইফাই ব্যবহার করার জন্য বার বার পাসওয়ার্ড দেবারও প্রয়োজন হবে না।

পণ্যটি কেনার জন্য প্রযুক্তি পণ্য ক্রয়ের নির্ভরযোগ্য ওয়ান স্টপ সলিউশন ধ্রুবক অল রাউন্ডার এর অনলাইন শপ ভিজিট করতে পারেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।