টিপিলিংক ট্যাপো সি২০০ সিসি ক্যামেরা রিভিউ

যদি আপনার প্রতিষ্ঠানের নিরাপত্তায় হাল জিজ্ঞেস করি কি করবেন? নিশ্চয় উত্তর হবে সাধ্যের মধ্যে যা করা যায়! টিপিলিংক ট্যাপো সি২০০ ওয়াফাই সিসি ক্যামেরাগুলো বাজারের রিজনেবল দামে শ্রেষ্ঠ সমাধান। কিভাবে? চলুন জানি।

নিরাপত্তার ব্যপারে আমরা সবাই আপোষহীন। আমরা আমাদের বাসা, বাড়ি, অফিস, গোডাউন কিংবা অন্য যে কোন প্রতিষ্ঠান এর নিরাপত্তা নিয়ে প্রতিনিয়তই চিন্তা করে থাকি। একটি সিসি ক্যামেরা আমাদের এই চিন্তাকে অনেকাংশে কমিয়ে দিতে পারে। আর তা যদি ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে এবং ভয়েস রেকর্ড করতে পারে তাহলে তো কথাই নেই।

টিপি লিংক ট্যাপো সি ২০০ এমনই একটি সিসি ক্যামেরা। যা ৩৬০ ডিগ্রি ঘুরতে সাথে সেই স্থানের ভয়েস রেকর্ড করতে সক্ষম। এছাড়া এর আরও কিছু আকর্ষনীয় বৈশিষ্ট্য রয়েছে।

চলুন জেনে নেওয়া যাক এর বৈশিষ্ট্যগুলো।

টিপি লিংক এর একটি সাব ব্র্যান্ড ট্যাপো যা ওয়াইফাই ক্যামেরা এবং স্মার্ট প্লাগগুলির মতো স্মার্ট হোম ডিভাইস তৈরি করে। ট্যাপো সি ২০০ হলো ট্যাপো এর ১ম পণ্য। ট্যাপো সি ২০০ ১টি ওয়াইফাই সিসি ক্যামেরা।

টিপিলিংক ট্যাপো সি২০০ সিসি ক্যামেরা রিভিউ 2

বক্সে যা থাকছেঃ

বক্স খুললেই পাবেন টিপি লিংক ট্যাপো সি ২০০ ওয়াইফাই ক্যামেরা। বক্সটি সাদা রঙের সম্পূর্ণরূপে সীল করা থাকবে। সাথে রয়েছে ওয়াইফাই ক্যামেরা এর পাওয়ার এডাপ্টার, ১ টি ইউজার ম্যানুয়াল।

ক্যামেরাটি দেওয়ালে স্ক্রু দিয়ে লাগানোর জন্য ১ টি মাউন্ট দেওয়া আছে। সাথে ১ সেট স্ক্রু এবং স্ক্রু যেনো দেওয়ালে সঠিক দূরত্বে লাগানো যায় সেজন্য ১ টি স্টিকারও দেওয়া আছে। দেওয়ালে ক্যামেরা লাগানোর জন্য প্রথমে মাউন্টটি দেওয়ালে স্ক্রু দিয়ে বসাতে হবে। এর পর মাউন্টে ক্যামেরা বসাতে হবে।

বক্সে ক্যামেরার সংক্ষিপ্ত বিবরন দেওয়া আছে। এখান থেকে আমরা ট্যাপো সি ২০০ সিসি ক্যামেরাটি সম্পর্কে প্রাথমিক ধারণা লাভ করতে পারব।

ডিজাইনঃ

ট্যাপো সি ২০০ সিসি ক্যামেরাটি দেখতে বেশ সুন্দর। এর গোলাকৃতি আকার যেকোন স্থানে সহজেই মানিয়ে নিতে পারে। ক্যামেরাটি পুরোটাই সাদা রঙের। তবে এটির লেন্স বডি কালো রঙের। এর খোলসটি প্লাস্টিকের তৈরি।

লেন্স এর বডিতে নির্দেশনামূলক ২ টি এলইডি লাইট রয়েছে। লেন্স এর বডি ঘোরালে মেমোরি স্লট পাওয়া যাবে। মেমোরি স্লট এর পাশেই রয়েছে রিসেট বোতাম। ক্যামেরা এর পিছনের দিকে ১ টি পাওয়ার পোর্ট রয়েছে। পাওয়ার পোর্ট এর উপরে রয়েছে বিল্ট ইন স্পিকার।

এটির আকার ৩.৪×৩.৩×৪.৬ ইঞ্চি ওজন প্রায় ৫০০ গ্রাম।

স্মুথ প্যান এবং টিল্টঃ

এটি আনুভূমিক ভাবে ৩৬০ ডিগ্রি এবং উলম্ব বরাবর ১১৪ ডিগ্রি স্মুথলি ঘোরতে পারে।

হাই ডেফিনেশন ভিডিওঃ

১০৮০ পিক্সেল রেজুলেশনে ক্যামেরার সামনে থাকা প্রতিটি বস্তুর ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও ধারনে সক্ষম এই ক্যামেরাটি।

অ্যাডভান্সড নাইট ভিউঃ

৮৫০ ন্যানোমিটার ইনফ্রারেড নাইট ভিশন কম আলোর পরিস্থিতিতে ৩০ ফুট দূরত্ব পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে রঙের ফিল্টারটিকে সুইচ করতে পারে। ট্যাপো সি ২০০ চারপাশ আলোকিত করতে ইনফ্রারেড এলইডি ব্যবহার করে।

লাইভ ভিউঃ

যেকোন স্থান থেকে যেকোন সময় এটির মাধ্যমে কম্পিউটার, ল্যাপটপ বা স্মার্টফোনে লাইভ ভিডিও দেখা যাবে। তবে এর জন্য ইন্টারনেটের প্রয়োজন হবে।

টু ওয়ে অডিওঃ

ট্যাপো সি ২০০ এর বিভিন্ন ফিচার এর মধ্যে এই ফিচারটি অত্যন্ত কার্যকরী একটি। এই ক্যামেরার মাধ্যমে ভিডিও দেখার পাশাপাশি সে স্থানের কথাও শুনা যায়। এমনকি নিজের অবস্থানে থেকে সেই স্থানে ভয়েস প্রেরন করা যায়। অর্থাৎ এই প্রান্ত থেকে ক্যামেরার অপর প্রান্তে কথা বলা যাবে।

সাউন্ড ও লাইট অ্যালার্মঃ

অপ্রত্যাশিত কোন মানুষ বা বস্তু অথবা প্রানীকে ট্যাপো সি ২০০ এর সাউন্ড ও লাইট অ্যালার্ম এর মাধ্যমে সতর্ক করে সে স্থান থেকে সরানো সম্ভব হবে।

প্রাইভেসি মোডঃ

ব্যাক্তিগত গোপোনীয়তা রক্ষার্থে প্রাইভেসি মোড এর মাধ্যমে নির্দিষ্ট সময়ের জন্য ক্যামেরা অফ করে রাখা যাবে।

স্টোরেজঃ

টিপি লিংক ট্যাপো সি ২০০, ১২৮ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি সমর্থন করে। যেখানে ১৬ দিন বা ৩৮৪ ঘন্টা ভিডিও রেকর্ডিং করা যাবে। এই ক্যামেরাতে ইন্টারনাল কোন স্টোরেজ নেই। এছাড়া স্মার্টফোন বা এক্সটার্নাল হার্ড ডিস্ক এ স্টোরেজ অনুযায়ী ভিডিও রেকর্ড করা যাবে।

স্মার্টফোন অ্যাপঃ

স্মার্টফোন থেকে ট্যাপো অ্যাপ এর মাধ্যমে ক্যামেরাটি সম্পূর্ণভাবে নিয়ন্ত্রন করা যাবে। আইওস ও অ্যান্ড্রয়েড দুইটি প্লাটফর্মেই অ্যাপটি পাওয়া যাবে। অ্যাপ থেকে রেকর্ড করা ভিডিও যেকোন মাধ্যমে শেয়ার করা যাবে।

ওয়াইফাইঃটিপিলিংক ট্যাপো সি২০০ সিসি ক্যামেরা রিভিউ 3

২.৪ গিগাহার্জ ওয়্যারলেস ফ্রিকোয়েন্সি ব্যাবহার করে ক্যামেরাটি।

ওয়্যারলেস সিকিউরিটিঃ

ক্যামেরাটিতে রয়েছে ডব্লিউইপি, ডব্লিউপিএ/ডব্লিউপিএ২-পিএসকে এনক্রিপশন সিকিউরিটি।

সিস্টেম চাহিদাঃ

আইওএস ৯ প্লাস, অ্যান্ড্রয়েড ৪.৪ প্লাস।

ওয়ারেন্টিঃ

টিপি লিংক ট্যাপো সি ২০০ সিসি ক্যামেরাতে ১ বছরের ওয়ারেন্টি রয়েছে ।

দামঃ

টিপি লিংক ট্যাপো সি ২০০ সিসি ক্যামেরার দাম ৩২০০ টাকা।

ক্যামেরাটি কেনার জন্য প্রযুক্তি পণ্য ক্রয়ের নির্ভরযোগ্য ওয়ান স্টপ সলিউশন ধ্রুবক অল রাউন্ডার এর অনলাইন শপ ভিজিট করতে পারেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।