ওয়ান প্লাস ৮ ও ৮ প্রো স্পেক ও দাম

ওয়ান প্লাস ৮ ও ওয়ান প্লাস ৮ প্রো বাজারে আনার ঘোষনা করল চীনা স্মার্টফোন প্রতিষ্ঠান ওয়ান প্লাস। গতকাল ১৪ এপ্রিল একটি অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে এই ফোনটির সম্পর্কে ঘোষনা করা হয়।

চলুন জেনে নেওয়া যাক ওয়ান প্লাস ৮ এবং ওয়ান প্লাস ৮ প্রো এর বিবরন

চিপসেটঃ

চিপসেট এ ১২ গিগাবাইট এলপিডিডিআর ৫ মেমরি, ইউএফএস ৩.০ ফ্ল্যাশ মেমরি যুক্ত ১ টি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ৫ জি প্রসেসর রয়েছে। এটি টার্বোরাইট, এইচপিবি প্রযুক্তি এবং ওয়াইফাই ৬ সমর্থন করে।

ডিসপ্লেঃ

ওয়ান প্লাস ৮ এ ২৪০০ × ১০৮০ রেজুলেশনের ৬.৫৫ ইঞ্চি এবং ওয়ান প্লাস ৮ প্রো এ ৩১৬৮ × ১৪৪০ রেজুলেশনের ৬.৭৮ ইঞ্চির পাঞ্চহোল ডিসপ্লে রয়েছে। এর সাইজ ৩.৮ মিমি। দুইটি ফোনেই ১২০ হার্জ রিফ্রেশ রেটের ওএইএলডি প্যানেল ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লেটি ৪০৯৬ স্তরে উজ্জ্বলতা ও স্বয়ংক্রিয়ভাবে রঙের তাপমাত্রা সমন্বয় করতে পারে। এর এইচডিআর ১০/১০ প্লাস সার্টিফিকেশন রয়েছে।

র‍্যাম ও স্টোরেজঃ

ইন্টারনাল স্টোরেজ হিসেবে আছে ১২৮ জিবি ও ২৫৬ জিবির দুইটি সংস্করন।ডিভাইস দুইটিতে রয়েছে ৮ জিবি ও ১২ জিবি র‍্যাম। তবে ওয়ান প্লাস ৮ এ ডিডিআর ৪ র‍্যাম ব্যবহার করা হয়েছে যেখানে ওয়ান প্লাস ৮ প্রো এ ডিডিআর ৫ র‍্যাম ব্যবহার করা হয়েছে।

ক্যামেরাঃ

ওয়ান প্লাস ৮ প্রোতে ৪ টি রিয়ার ক্যামেরা রয়েছে। প্রধান ক্যামেরাটি এফ / ১.৭৮ অ্যাপারচারযুক্ত ৪৮ মেগাপিক্সেল এর। এছাড়া ৪৮ মেগাপিক্সেল এর ১ টি আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এর ১ টি টেলিফটো ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল এর রঙের ফিল্টার যুক্ত ক্যামেরা রয়েছে এটিতে।

ওয়ান প্লাস ৮ এ ৩ টি রিয়ার ক্যামেরা রয়েছে। ৩ টি ক্যামেরা এর মধ্যে ৪৮ মেগাপিক্সেল এর প্রধান ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল এর ১ টি আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ১ টি ম্যাক্রো ক্যামেরা রয়েছে এটিতে।

সামনের ক্যামেরাটি এফ / ২.৪ অ্যাপারচারযুক্ত ১৬ মেগাপিক্সেল এর।

ব্যাটারিঃ

ব্যাটারি ব্যাকাপ হিসেবে ওয়ান প্লাস ৮ এ ৪৩০০ মিলিঅ্যাম্পিয়ার এবং ওয়ান প্লাস ৮ প্রো এ ৪৫১০ মিলিঅ্যাম্পিয়ার  ব্যাটারী রয়েছে। ওয়ান প্লাস ৮ প্রো এ ৩০ ওয়াট এর দ্রুত চার্জিং ব্যবস্থা রাহা হয়েছে। ওয়ান প্লাস ৮ প্রো তে ওয়্যারলেস চার্জিং এর ব্যবস্থা থাকলেও ওয়ান প্লাস ৮ এ এই ফিচারটি নেই।

অপারেটিং সিস্টেমঃ

ডিভাইস দুইটিতে অ্যান্ড্রয়েড ১০ অক্সিজেন অপারেটিং সিস্টেম রয়েছে।

এছাড়া অন্যান্য ফিচার এর মধ্যে স্মার্টফোন দুইটিতে ডলবি প্যানোরামিক সাউন্ড ইফেক্ট যুক্ত ডুয়াল স্পিকার, হ্যাপটিক ভাইব্রেশন ২.০ লিনিয়ার মোটর, ইউএসবি ৩.১ ইন্টারফেস রয়েছে।

দাম:

৮ জিবি ১২৮ জিবি ওয়ান প্লাস ৮ এর মূল্য প্রায় ৫৯,২০০ টাকা।

১২ জিবি ২৫৬ জিবি ওয়ান প্লাস ৮ এর মূল্য প্রায় ৬৮,০০০ টাকা।

 

৮ জিবি ১২৮ জিবি ওয়ান প্লাস প্রো ৮ এর মূল্য প্রায় ৭৬,০০০ টাকা।

১২ জিবি ২৫৬ জিবি ওয়ান প্লাস ৮ প্রো এর মূল্য প্রায় ৮৫,০০০ টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।