করোনায় হ্যাংআউট প্রিমিয়াম ফ্রি গুগল’র

করোনায় মহামারী প্রকোপের এই সময়ে হ্যাংআউট প্রিমিয়াম ফ্রি করল গুগল। বিনামূল্যে হ্যাংআউট এর প্রিমিয়াম সেবা পাওয়া যাবে আগামী জুলাই এর ১ তারিখ পর্যন্ত।

হ্যাংআউট গুগলের একটি সামাজিক যোগাযোগের অনলাইন প্লাটফর্ম। এটি মূলত গুগল প্লাস এর একটি উন্নত সেবা। এখানে টেক্সটিং এর পাশাপাশি ভিডিও কল ও কনফারেন্স করা যায়। যা বর্তমান সময়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

করোনাভাইরাস বিস্তার রোধে পৃথিবী জুড়ে মানুষ এখন বাসায় অবস্থান করছে। এসময় বেড়েছে ইন্টারনেট ভিত্তিক যোগাযোগের হার। সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইন ভিডিও কলে হচ্ছে মিটিং ও পড়াশোনা।

আর তাই তাদের প্রয়োজনের কথা বিবেচনা করে সামাজিক যোগাযোগ ও  ভিডিও কনফারেন্সিং অ্যাপ হ্যাংআউট এর প্রিমিয়াম সেবা আগামী ১ জুলাই পর্যন্ত বিনামূল্যে দেবার কথা জানিয়েছে গুগল।

গুগল এক ব্লগ পোস্টে জানায়, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাবাইরাসের প্রকোপে সব কাজ যেন বন্ধ না হয়ে অনলাইনে চালিয়ে নেওয়া যায় সে চেষ্টা করছে তারা।

হ্যাংআউটের প্রিমিয়াম সেবায় একই সময় এক সাথে ২৫০ জন গ্রুপ কলে অংশ নিতে পারবে। লাইভ স্ট্রিমিংয়ে ১ লাখ ভিউয়ার্স এবং মিটিং কল রেকর্ড করে সেটি ড্রাইভে সংরক্ষন করা যাবে হ্যাংআউটের প্রিমিয়াম সেবায় বলে জানায় গুগল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।