মিজিয়া স্কুটার ১এস শাওমি’র

স্মার্টফোন ও ওয়্যারেবল পন্যের পর এবার ইলেকট্রিক স্কুটার মিজিয়া ১এস উন্মোচন করল চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। এর আগে শাওমি ২০১৬ সালে স্কুটারটি সবার সামনে আনে।

বিভিন্ন নতুন বৈশিষ্ট্য রয়েছে স্কুটার ১এস এ। এর ১টি ইন্টারেক্টিভ ভিজ্যুয়াল ড্যাশবোর্ড রয়েছে। স্কুটারের ইলেকট্রিক সিস্টেমে কোনও ত্রুটি থাকলে ড্যাশবোর্ড এ তা দেখা যায় এবং ব্যবহারকারী এ সম্পর্কে জানতে পারে।

এছাড়া, ড্যাশবোর্ড এ রিয়েল টাইম গতি, ড্রাইভিংয়ের স্থিতি, ব্যাটারির আয়ু এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলিও দেখা যায়। ড্যাশবোর্ড এর নিচের একক বোতাম দিয়ে বিভিন্ন ফাংশন নেভিগেট করা যায়।

স্কুটারটিতে ২৫০ ওয়াট এর ১টি ডিসি মোটর রয়েছে৷ স্কুটারটি সর্বোচ্চ ২৫ কিমি / ঘন্টা গতিতে চলতে পারে। এটি একক চার্জে ৩০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এটিতে এনার্জি সেভিং মোড, নরমাল মোড এবং পাশাপাশি অ্যাডজাস্টেবল স্পোর্টস মোডও রয়েছে।

স্কুটারটির বডি এভিয়েশন গ্রেড অ্যালুমিনিয়াম এর তৈরি। ওজন ১২.৫ কেজি। এটি ১০০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম।

এই স্কুটারটি পোর্টেবল। অর্থ্যাৎ এটি সহজেই এক স্থান থেকে অন্য স্থানে বহন করে নিয়ে যাওয়া যায়৷ এর জন্য স্কুটার ১এস টি ৩ সেকেন্ডের মধ্যে ভাজ করে ফেলা যায়।

২টি ৮.৫ ইঞ্চির স্কিড প্রতিরোধী টায়ার রয়েছে শাওমি মিজিয়া স্কুটার ১এস এ। হ্যান্ডেলে সামনের এবং পিছনের চাকা উভয়ের জন্য ব্রেক লিভার রয়েছে। এটি এবিএস (অ্যান্টি ব্রেক) সিস্টেম এবং অ্যান্টি ব্রেক লক সিস্টেম সমর্থন করে।

চীনের বাজারে মিজিয়া স্কুটার ১এস এর দাম প্রায় ২৫,০০০ টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।