১৫০ মেগাপিক্সেল ক্যামেরা শাওমি স্যামসাং’র

চীনা প্রযুক্তি পন্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি এই বছরের চতুর্থ প্রান্তিকে ১৫০ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত স্মার্টফোন আনতে যাচ্ছে। উইবো এর এক পোস্ট থেকে এরকম তথ্য পাওয়া গেছে।

১৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর তৈরিতে শাওমি ও স্যামসাং একযোগে কাজ করছে। ক্যামেরা সেন্সর তৈরিতে স্যামসাং এর সাথে শাওমির ভাল কাজের সম্পর্ক রয়েছে। শাওমিই প্রথম প্রতিষ্ঠান যারা স্যামসাং এর ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে।

শাওমি মি নোট ১০ / সিসি ৯ প্রো তে সর্বপ্রথম ১০৮ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে শাওমি। তবে আগামী কোন ডিভাইসে ১৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে তা এখনও প্রকাশ করেনি শাওমি। প্রতিবেদন থেকে জানা যায়, স্যামসাং এর ১৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের আরএন্ডডির কাজ চলছে। এই সেন্সরটিতে ননাসেল প্রযুক্তি ব্যবহার করা হবে।

উইবো পোস্ট থেকে আরও জানা যায়, স্যামসাং ২৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এর উপর কাজ করছে। এছাড়াও ৬০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এর উপর স্যামসাং এর কাজ করার কথাও শোনা গেছে। উচ্চ রেজুলেশনের এই ক্যামেরা সেন্সরগুলো শুধুমাত্র স্মার্টফোনেই সীমাবদ্ধ না রেখে অন্যান্য ক্যামেরা যুক্ত পন্যে ব্যবহারের চিন্তা করছে স্যামসাং।

শাওমি ছাড়াও অপো, ভিভোসহ অন্যান্য প্রতিষ্ঠানের স্মার্টফোনে ২০২১ সালের ১ম প্রান্তিকে ১৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।