সৌদি প্রবাসিদের স্বাস্থ্য সেবায় ‘প্রবাস বন্ধু কল সেন্টার’

সৌদিআরবে অবস্থানরত বাংলাদেশীদের স্বাস্থ্য সেবা ও পরামর্শ নিশ্চিত করতে উদ্বোধন করা হয়েছে ‘প্রবাস বন্ধু কল সেন্টার’। গত ২৯ এপ্রিল বুধবার ভিডিও কনফারেন্স এর মাধমে ‘প্রবাস বন্ধু কল সেন্টার’ এর উদ্বোধন করা হয়।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এর আক্রমন ঘটেছে সৌদিআরবেও। সেখানে করোনাভাইরাসে আক্রান্ত প্রবাসী বাংলাদেশী শনাক্ত হওয়ার পর থেকে অন্যান্যরা চিন্তায় রয়েছেন। এই পরিস্থিতে সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা যেন স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হন সে লক্ষ্যেই এই উদ্যোগ।

প্রবাসী বাংলাদেশীরা যেন কল সেন্টারের সাহায্যে চিকিৎসা পরামর্শ নিতে পারেন সে লক্ষ্যে সৌদিআরবের ডাক্তারগন কারিগরি সমন্বয় ও সহযোগিতা চেয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে অনুরোধ জানান।

‘প্রবাস বন্ধু কল সেন্টার’ এর হটলাইন নাম্বার +৮৮০ ৯৬১১ ৯৯৯ ১১১ এর মাধ্যমে অথবা ইমো নাম্বার ০১৪০০৬১১৯৯৫, ০১৪০০৬১১৯৯৬, ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮, ০১৯৫৮১০৫০২০ এর মাধ্যমে সৌদিআরবে অবস্থানকারী প্রবাসীরা ফ্রিতে স্বাস্থ্য সেবা সংক্রান্ত সেবা পাবেন।

উপরিউক্ত নাম্বারগুলোতে কল করলে তা ফরোয়ার্ড করা হবে সৌদিআরবে বাংলাদেশী ডাক্তারদের কাছে রাউট করা হবে। কল করা প্রবাসীরা সংশ্লিষ্ট ডাক্তারদের কাছ থেকে কল সেন্টারের মাধ্যমে চিকিৎসা পরামর্শ নিতে পারবেন।
এছাড়া বর্তমান সংকটপূর্ন সময়ে প্রবাসীরা কোন বিশেষ প্রয়োজনে সংশ্লিষ্ট মিশনে জানালে বাংলাদেশ সরকার তাদের পাশে থাকবে বলে জানানো হয় উক্ত উদ্বোধন অনুষ্ঠানে।

‘প্রবাস বন্ধু কল সেন্টার’ এর বাস্তবায়ন ও মানসম্মত সেবা নিশ্চিতে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, অ্যাক্সেস টু ইনফরমেশন এবং বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ সম্মিলিতভাবে কাজ করছে।

প্রবাসীরা অ্যাপের মাধ্যমে ৩৪ ধরনের সেবা পাবেন। এছাড়া হটলাইন নাম্বার ৩৩৩ ও ৯৯৯ এবং corona.gov.bd ওয়েবসাইট তো রয়েছেই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।