তথ্য চুরির অভিযোগে ব্রাউজার আপডেট শাওমি’র

তথ্যের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে ব্রাউজারে পরিবর্তন এনেছে শাওমি। এক ব্লগ পোস্টে শাওমি জানায় মি ব্রাউজার , মি ব্রাউজার প্রো ও মিন্ট ব্রাউজার এ নতুন ফিচার যোগ করা হয়েছে।

সম্প্রতি শাওমির বিরুদ্ধে ব্যবহারকারীর তথ্য পাচার এর অভিযোগ উঠে। অভিযোগে বলা হয় ব্রাউজার এর গোপন তথ্য সংগ্রহ করে তা চিনে পাঠাচ্ছে শাওমি যা ব্যবহারকারীর অজানা।

শাওমির পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়। শাওমি জানায় তারা তাদের ব্যবহারকারীর কোন তথ্যই সংগ্রহ করে না। গত ২ মে শাওমির ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন এ বিষয়ক একটি টুইটে তথ্য পাচার এর অভিযোগটি অসত্য বলে জানান।

গত ৩ মে শাওমি জানায় ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তায় ব্রাউজারগুলো আপডেট করা হচ্ছে। মি ব্রাউজার ও মিন্ট ব্রাউজার এর আপডেট ভার্সনগুলো অনুমোদনের জন্য ঐ দিনই গুগল প্লে স্টোরে আপলোড করা হয়।

নতুন আপডেটে ব্রাউজার দুইটির  ইনকগনিটো মোডে পরিবর্তন আনা হয়। আপডেটেড  ইনকগনিটো মোডে ব্যবহারকারী ঠিক করতে পারবেন তিনি তথ্য শেয়ার করতে চান কিনা। ডিফল্টভাবে তথ্য শেয়ার এর অপশন বন্ধ থাকবে। তবে ব্যবহারকারী চাইলে ব্রাউজার এর সেটিংস এ গিয়ে তথ্য শেয়ার এর অপশনটি চালু করতে পারবেন।

মি ব্রাউজার ও মিন্ট ব্রাউজার এর আপডেট ভার্সনগুলো গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে বলে গতকাল তাদের ব্লগ পোস্টের মাধ্যমে জানায় শাওমি। সর্বশেষ সংস্করন মি ব্রাউজার, এমআই ব্রাউজার প্রো ১২.১.৪ এবং মিন্ট ব্রাউজার ৩.৪.৩।

প্লে স্টোর থেকে আপডেট করার পাশাপাশি ব্যবহারকারীরা ফোনের সেটিংস থেকেও ব্রাউজারগুলো আপডেট করে নিতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।