আসছে ফেসবুক অ্যাপ্লিকেশনের ডার্ক মোড

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে আসছে ফেসবুক অ্যাপ্লিকেশনের ডার্ক মোড। অনেকদিন ধরেই এটি নিয়ে কাজ করছে ফেসবুক। গত কয়েক মাস ধরে গত কয়েক মাস ধরে ফেসবুকের অন্যান্য অ্যাপ্লিকেশনগুলোতে ডার্ক মোড ফিচারটি যুক্ত হয়েছে। এরপর থেকেই ব্যবহারকারীরা মূল অ্যাপ্লিকেশনে ডার্ক মোড ফিচার এর জন্য অপেক্ষা করছে।

ব্যবহারকারীদের অপেক্ষার অবসান ঘটিয়ে সম্প্রতি ডেস্কটপ থেকে ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে ডার্ক মোড এর ফিচারটি উন্মোক্ত করেছে ফেসবুক। এর সাথে অ্যান্ড্রয়েড প্লাটফর্মে ডার্ক মোড ফিচার যুক্ত করার বিষয়ে কাজ করে চলেছে ফেসবুক। পরীক্ষামূলক কার্যক্রম এর অংশ হিসেবে মেসেঞ্জার ও ফেসবুক লাইট অ্যাপ্লিকেশনে ডার্ক মোড যুক্ত করা হয়।

৯টু৫ গুগল সাইটে অ্যান্ড্রয়েড ফেসবুক অ্যাপ্লিকেশনের ডার্ক মোডের কিছু ছবি প্রকাশ হয়েছে। ছবিতে দেখা যায় ডেস্কটপ ডার্ক মোডের মতই গাড় ধূসর রঙের ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা হয়েছে। নিজের ইচ্ছেমত এই ফিচার নিয়ন্ত্রন করা যাবে বলে জানা গেছে।

এছাড়া এর সাথে অন্য আরও দুইটি ফিচার করোনভাইরাস ট্র্যাকিং এবং সাইলেন্ট মোড আপডেট করা হবে বলে খবর পাওয়া যায়। ধারনা করা হচ্ছে সবগুলো আপডেট এর কাজ প্রায় শেষ পর্যায়ে এবং শীঘ্রই সবাই আপডেটগুলো উপভোগ করতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।