ক্রিস্টাল’র ১ম অনলাইন স্কাউট ইয়ুথ ফোরাম

গত ৫ থেকে ৭ জুন অনুষ্ঠিত হল ঢাকার ক্রিস্টাল ওপেন স্কাউটস আয়োজিত ১ম অনলাইন স্কাউট ইয়ুথ ফোরাম। এর প্রতিবাদ্য বিষয় ছিল, কোভিড-১৯ পরবর্তী সময়ে তরুনদের ভূমিকা। এই ইয়োথ ফোরামটি তাদের দলের নিজেদের সদস্যদের মধ্যে অনুষ্ঠিত হয়।

এই পুরো ইয়ুথ ফোরামটি অনলাইনে আয়োজন করা হয়। ৪২ জন সদস্য নিজেদের ঘরে থেকে  সক্রিয়ভাবে এই আয়োজনে অংশগ্রহন করে এবং তাদের চিন্তা ও মতামত তুলে ধরে।

৩ দিন ব্যাপী এই আয়োজনের ১ম দিনে, কোভিড-১৯ পরবর্তী অর্থনীতি নিয়ে হার্ভার্ড বিজনেস স্কুল এলামনাই এর আয়োজনে নোবেল পুরস্কার বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস এর দিকনির্দেশনামূলক ভিডিও কনফারেন্সটি দেখানো হয়।

২য় দিনে মাউন্ট এভারেস্ট বিজয়ী পর্বতারোহী প্রকাশ রাজ পান্ডে যুক্ত হন। তিনি কোভিড-১৯ সময়ে এবং এর পরবর্তীতে সময়ে আউটডোর অ্যাক্টিভিটিস কেমন হতে পারে তা নিয়ে আলোচনা করেন।

৩য় দিনে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত ১০ম ওয়ার্ল্ড স্কাউট ইয়ুথ ফোরাম -এ বাংলাদেশ স্কাউটস এর প্রতিনিধি (ডেলিগেট) এইচ.এম পাভেল আলোচনায় অংশ নেন।

৩ দিনই সেশনের পর অংশগ্রহনকারীগন দলগতভাবে আলোচনা করে তাদের আইডিয়া শেয়ার করেন।

এই ইয়োথ ফোরাম সম্পর্কে অংশগ্রহনকারী অমিত দাস বলেন,

“ঘরে বসে আমরা আমাদের আইডিয়াগুলো শেয়ার করতে পারছি এজন্য ভাল লাগছে। এছাড়া পরবর্তীতে জাতীয় ও আন্তর্জাতিক ইয়োথ ফোরামে অংশগ্রহনে এটি গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।”

আয়োজন থেকে পাওয়া তরুনদের সুপারিশমালাগুলো সংশ্লিষ্ট পর্যায়ে পৌঁছে দেওয়া হবে বলে আয়োজকবৃন্দ জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।