অ্যাপল স্মার্টওয়াচ ওএস ওয়াচওএস ৭

স্মার্টওয়াচ অপারেটিং সিস্টেম এর সর্বশেষতম সংস্করন ওয়াচওএস ৭ ঘোষনা করেছে অ্যাপল। অ্যাপল এর বার্ষিক ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স এ এই ঘোষনা করা হয়। আপডেটটিতে ফিটনেস এবং স্লিপ ট্র্যাকিং নামে ফিচার যুক্ত হবে।

স্লিপ ট্র্যাকিং ফিচারের সাহায্যে শোবার এবং জাগ্রত হওয়ার নির্দিষ্ট সময় সেট করা যাবে। সেট করা সময়ে অ্যাপল ওয়াচ ভাইব্রেশন ও এলার্ম ব্যবহার করে ব্যবহারকারীকে সংকেত প্রদান করবে। দিনের যেকোন সময় স্মার্টওয়াচটি চার্জ করে স্লিপ ট্র্যাকিং ডিভাইস হিসাবে অ্যাপল ওয়াচ ব্যবহার করা যাবে।

ড্যান্স ওয়ার্কআউটের ফিটনেস ট্র্যাকিং এবং সাইক্লিং এর দিকনির্দেশ সমর্থন করবে ওয়াচওএস ৭ এ। পূর্বের অ্যাক্টিভিটি ট্র্যাকিং এর সব বৈশিষ্ট্য ফিটনেস অ্যাপ এর মাধ্যমে ব্র্যান্ডিং করা হবে।

করোনাভাইরাস মহামারীর জন্য উপযুক্ত একটি নতুন ফিচারও যুক্ত হয়েছে। এটি হল হাত ধোয়ার সনাক্তকরন সিস্টেম। এর মাধ্যমে স্মার্টওয়াচ হাত ধোয়ার সময় ট্র্যাক করবে এবং সংকেত প্রদান করবে।

আপডেটটি অ্যাপল ওয়াচ সিরিজ ৩ এবং তার পরবর্তী ডিভাইসগুলোতে কার্যকর হবে। এছাড়া আইওএস ১৪ এর আইফোন ৬ এস বা এর পরবর্তী সংস্করন ছাড়া ওয়াচওএস ৭ সমর্থন করবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।